Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

ফেদেরার-জোকোভিচ মুখোমুখি?

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

উইএস ওপেনের শেষ ষোলয় গত রাতে নোভাক জোকোভিচের প্রতিপক্ষ ছিল পর্তুগালের জোয়াও সৌসা। আজ সকালে রজার ফেদেরারকে লড়তে হয়েছে অস্ট্রেলিয়ার জন মিলম্যানের বিপক্ষে। নিজ নিজ খেলায় জিতে থাকলে শেষ আটে মুখোমুখি হবেন টেনিসের দুই তারকা ফেদেরার ও জোকোভিচ। ২০০৭ সালের পর কোন গ্র্যান্ড স্ল্যামে মুখোমুখি হওয়ার সুযোগ সময়ের সেরা দুই তারকার সামনে।
নিউ ইয়র্কের ফ্লাশিং মিডোয় শেষ আট নিশ্চিত করেছেন আনরের আরেক ফেভারিট ও বর্তমান চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। জর্জিয়ার ৩৭তম অবাছাই নিকোলজ বাসিলাশভিলিকে ৬-৩, ৬-৩, ৬-৭ (৬-৮), ৬-৪ গেমে হারান স্প্যানিশ নাম্বার ওয়ান। কোয়ার্টার ফাইনালে তার প্রতিপক্ষ ডমিনিখ থিয়াম। অস্ট্রেলিয়ান তারকা এদিন দক্ষিণ আফ্রিকার পঞ্চম বাছাই কেভিন অ্যান্ডারসনকে হারিয়ে শেষ আট নিশ্চিত করেন। একই দিনে ক্রোয়েশিয়ার বোর্না কোরিচকে ৬-৪, ৬-৩, ৬-১ গেমে উড়িয়ে শেষ আটে উঠেছেন আর্জেন্টিনার তিন নম্বর বাছাই হুয়ান মার্টিন দেল পোর্তো। এই পর্বে তার প্রতিপক্ষ আমেরিকার জন ইসনার।
এদিকে নারী এককে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছেন আসরের ছয়বারের চ্যাম্পিয়ন সেরেনা উইলিয়ামস ও বর্তমান চ্যাম্পিয়ন স্ল্যায়ানে স্টেফেন্স। তৃতীয় বাছাই স্টেফেন্স বেলজিয়ান ১৫ নম্বর বাছাই এলিস মার্টিন্সকে উড়িয়ে দেন ৬-৩, ৬-৩ গেমে। এস্তানিয়ার কাইয়া কানিপাইকে ৬-০, ৪-৬, ৬-৩ গেমে হারান ৩৬ বছর বয়সী সেরেনা। শেষ আটে ২৩ গ্র্যান্ড স্ল্যামজয়ী সেরেনার প্রতিপক্ষ চেক আট নম্বর বাছাই ক্যারোলিনা পিসকোভা। স্টেফেন্স লড়বেন লাটভিয়ার আনাস্তাসিয়া সেভাস্তোভার বিপক্ষে।
আর একটি বড় শিরোপা জিতলেই ২৪ গ্র্যান্ড স্লামের রেকর্ড স্পর্শ করবেন সেরেনা। দৃড়পদে সেদিকেই যে এগুচ্ছেন তা তার কথাতেই স্পষ্ট, ‘এমন অভিলাষ কখনোই শেষ হওয়ার নয়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।