Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

এশিয়াডের সেরা একাদশ সাফে

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সদ্য সমাপ্ত জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস ফুটবলে খেলা বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলের সেরা একাদশের জায়গা হয়েছে এবার সাফ সুজুকি কাপের জাতীয় দলে। এশিয়াডে খেলা লাল-সবুজদের নিয়মিত একাদশের সাফ দলে থাকা আগেই নিশ্চিত ছিলো, তাদের সঙ্গে অভিজ্ঞ ও সিনিয়রসহ আরো ৯ জন যোগ করা হলো। ফলে আজ থেকে শুরু হওয়া সাফ চ্যাম্পিয়নশিপের জন্য গতকাল ২০ জনের চুড়ান্ত জাতীয় দল আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেন বাংলাদেশের ব্রিটিশ কোচ জেমি ডে।
এশিয়ান গেমসের সেরা একাদশে খেলা আশরাফুল ইসলাম রানা, সুশান্ত ত্রিপুরা, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, আতিকুর রহমান ফাহাদ, জামাল ভূঁইয়া, মাসুক মিয়া জনি, মাহবুবুর রহমান সুফিল, সাদউদ্দিন ও বিপলু আহমেদের সঙ্গে সাফের দলে জায়গা হয়েছে অভিজ্ঞ মিডফিল্ডার মামুনুল ইসলাম ও ফরোয়ার্ড সাখাওয়াত হোসেন রনিও। এছাড়া সাফের দলে জায়গা পেয়েছেন, শহিদুল আলম সোহেল, নাসির উদ্দিন চৌধূরী, ফয়সাল মাহমুদ, ওয়ালি ফয়সাল, ইমন বাবু, আনিসুর রহমান জিকো ও সোহেল রানা। দলে ঠাঁই হয়নি জাফর ইকবাল, মতিন মিয়া, রহমত মিয়া, জুয়েল রানা ও নাবীব নেওয়াজ জীবনদের মতো পরীক্ষিত ফুটবলারদের। এছাড়াও আছেন কোচ, ম্যানেজার এবং কর্মকর্তাসহ আরো ৮ জন।
আজ সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ‘এ’ গ্রুপে ভুটানের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের সাফ মিশন। বিকালে এই গ্রুপের অন্য ম্যাচে নেপাল খেলবে পাকিস্তানের বিপক্ষে। গ্রুপ ‘বি’ তে খেলছে ভারত, মালদ্বীপ ও শ্রীলঙ্কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ