Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুদকের চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে আমীর খসরুর রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) কার্যালয়ে হাজিরের নির্দেশের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। সোমবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন রিটকারির আইনজীবী আব্দুল্লাহ আল মাহমুদ মাসুদ।
দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এ নোটিশের বৈধতা নিয়ে রিট করেন। যার একটি অনুলিপি  সোমবার পেয়েছেন। রিট শুনানিতে দুদক প্রস্তুত রয়েছে বলেও তিনি জানান। এদিকে রিটকারীর আইনজীবী জানান, মঙ্গলবার হাইকোর্টের একটি বেঞ্চে এ আবেদনের শুনানির জন্য  মোশন করা হবে। আদালত চাইলে ওই দিন শুনানি হবে।
গত ১৬ আগস্ট দুর্নীতি দমন কমিশনে হাজির হতে দুই সপ্তাহ সময় দিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে চিঠি  দেন দুদক। ওই চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে আদালতে রিট করেন তিনি। চিঠিতে বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে আগামী ১০  সেপ্টেম্বর দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। চিঠিতে বলা হয়,  বেনামে পাঁচ তারকা  হোটেল ব্যবসা, ব্যাংকে কোটি  কোটি টাকার অবৈধ  লেনদেনসহ মানিলন্ডারিং করে বিভিন্ন দেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এ ছাড়া স্ত্রী ও পরিবারের অন্যান্য সদস্যসহ নিজ নামে  শেয়ার কেনাসহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগও অনুসন্ধান করা হচ্ছে।##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আমীর খসরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ