Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শাহজালাল বিমানবন্দরে আমদানি নিয়ন্ত্রিত-নিষিদ্ধ ওষুধ জব্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৪২ এএম

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রিত ও নিষিদ্ধ বিদেশি ওষুধ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।
গতকাল মঙ্গলবার শুল্ক গোযেন্দা অধিদফতরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এতে বলা হয়, সৌদি আরবের জেদ্দা থেকে ছেড়ে আসা হজযাত্রী বহনকারী একটি ফ্লাইট (এসভি-৮০৮) সোমবার বিকেল পাঁচটার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।
গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা জানতে পারেন এসভি-৮০৮ নম্বর ফ্লাইটে বিপুল পরিমাণ আমদানি নিয়ন্ত্রত ও নিষিদ্ধ ওষুধ শাহজালালে এসেছে। ওষুধগুলো হজযাত্রীদের লাগেজ বেল্ট দিয়ে স্ক্যানিং না করেই গোপনে বের করে নেয়া হবে।
এমন তথ্যের ভিত্তিতে গোপনে ৮নম্বর লাগেজ বেল্টে অভিযান চালায় শুল্ক গোয়েন্দা দল। এসময় হজযাত্রীরা তাদের লাগেজ সংগ্রহ করে চলে গেলেও মালিকবিহীন অবস্থায় একটি ট্রলিতে দু’টি লাগেজ পড়ে থাকতে দেখে গোয়েন্দা সদস্যদের সন্দেহ হয়। পরে রাতেই ওই লাগেজ দু’টি ব্যাগেজ বেল্ট থেকে এনে সব সংস্থার উপস্থিতে খুলে মোট ১৬ আইটেমের আমদানি-নিয়ন্ত্রিত ও আমদানি-নিষিদ্ধ ওষুধ পাওয়া যায়। পণ্যের শুল্ককরসহ জব্দ করা ওষুধের মূল্য প্রায় ১ কোটি ৬০ লাখ টাকা।
জব্দ করা ওষুধের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ