Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তৈলাক্ত কলাগাছ বেয়ে ওঠার লড়াই

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

গ্রামবাংলার মজার এক খেলা, তৈলাক্ত কলাগাছ বেয়ে কে আগে উঠতে পারে এ খেলা দেশে বিলুপ্ত প্রায়। সেই ধারাবাহিকতা ধরে রাখতে গ্রামাঞ্চলের কৃষকদের নিয়ে ‘তৈলাক্ত কলাগাছ বেয়ে ওঠার লড়াই’ প্রতিযোগিতা আয়োজন করেছে রাজবাড়ীর কল্যাণপুর বাজারের কৃষকের ঈদ আনন্দ উদযাপন কমিটি।

গত সোমবার বিকালে রাজবাড়ী সদর উপজেলার আলীপুর ইউনিয়নের কল্যাণপুর এ. এস. বি. ভাটার মাঠ প্রাঙ্গণে ৩ দিন ব্যাপী এ প্রতিযোগিতার সমাপনি অনুষ্ঠানে আয়োজন করেন।
শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী প্রধান অতিথি হয়ে অনুষ্ঠান উপভোগ করেন এবং বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন।
কৃষকের ঈদ আনন্দ উদযাপন কমিটির সভাপতি মো. শাহ্ আলম পাঠানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজবাড়ী সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. এ. এম. খালেক, জেলা আ.লীগের সহ-সভাপতি হেদায়েত হোসেন সোরহাব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক এ্যাড. সফিকুল ইসলাম সফি, আলীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত আলী, সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুল হক শেখ, আইনজীবী মোস্তফা কবীর, দৌলতদিয়া ইউনিয়ন আ.লীগের সহ-সভাপতি মো. তোফাজ্জেল হোসেন তপুসহ প্রমুখ।
অনুষ্ঠানে আয়োজক কমিটির মিজানুর রহমান খান, জয়নাল মিয়া, মাসুদ মিয়া, রবিউল খান, জামাল শেখ, নূর মোহাম্মদ, কামাল হোসেন, সিরাজুল ইসলাম, মো. রুবেল পাঠানসহ প্রায় শতাধিক স্বেচ্ছাসেবক স্থানীয় যুবকের অক্লান্ত পরিশ্রমে অনুষ্ঠানে প্রায় সহস্রাধিক দর্শক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ