Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৫ নভেম্বর ২০১৮, ০১ অগ্রহায়ণ ১৪২৫, ০৬ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বাস স্টপেজের দাবিতে চৌদ্দগ্রামে বিক্ষোভ

চৌদ্দগ্রাম (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা-চট্টগ্রাম মহাড়কের ফেনী-কুমিল্লা রুটে যাত্রীবাহী মদিনা ও যমুনা পরিবহনের বাস চৌদ্দগ্রামের নোয়াবাজারে থামানোর জন্য শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও এলাকাবাসী। গতকাল মঙ্গলবার ও সোমবার সকালে দুই ঘন্টা করে তারা বিক্ষোভ করে মদিনা ও যমুনা বাস আটকে রাখে। বেশ কয়েকদিন ধরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ত্রি-হুইলার চলাচল বন্ধ করায় নোয়াবাজার এলাকার ছাত্র-ছাত্রীরা কুমিল্লা, মিয়াবাজার, ছুপুয়া, ধর্মপুর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে যেতে চরম ভোগান্তি ভোগ করায় সাধারন মানুষসহ তারা আন্দোলনে নামে।
গতকাল মঙ্গলবার সকালে সরেজমিন নোয়াবাজারে গিয়ে দেখা গেছে, সকাল সাড়ে নয়টা থেকে বেলা সাড়ে এগারটা পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ও এলাকার সাধারণ মানুষ একত্রিত হয়ে বেশ কয়েকটি মদিনা ও যমুনা বাস আটক করে। তারা শ্লোগান দেয়-‘আমাদের দাবি মানতে হবে, মদিনা ও যমুনা বাস থামতে হবে’। তখন মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মন্জুরুল হকের নেতৃত্বে পুলিশের একটি টিম অপ্রীতিকর ঘটনা এড়াতে টহল দেয়। খবর পেয়ে কালিকাপুর ইউপি চেয়ারম্যান ভিপি মাহবুব হোসেন মজুমদার ও ইউপি মেম্বার মোশারফ হোসেন লিটন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এ ব্যাপারে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মন্জুরুল হক বলেন, এটা ছাত্রদের আন্দোলন না। নোয়াবাজার এলাকার মানুষ মদিনা ও যমুনা বাস থামানোর জন্য রাস্তায় শান্তিপূর্ণভাবে কিছুক্ষণ অবস্থান করেছিল। বাস মালিকপক্ষের সাথে আলোচনার আশ্বাসে তারা অবস্থান ত্যাগ করে। সড়কে গাড়ি চলাচল স্বাভাবিক রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর