Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৪ নভেম্বর ২০১৮, ৩০ কার্তিক ১৪২৫, ০৫ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

সোনারগাঁয়ে বিদ্যুতের দাবিতে মানববন্ধন

সোনারগাঁ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সৌর-বিদ্যুতের বিরোধীতা করে পল্লী বিদ্যুতের দাবিতে গতকাল মঙ্গলবার সকালে মেঘনা নদী বেষ্টিত নুনেরটেক দ্ধীপের গ্রামবাসীরা লালপুরী দরবার শরীফ মাঠে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। বৃহত্তর নুনেরটেক গ্রামবাসী এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। মানববন্ধনে নুনেরটেক দ্ধীপের ১৩ সমাজের নারী-পুরুষ, ছাত্র-শিক্ষকসহ কয়েক হাজার মানুষ অংশগ্রহন করে।
মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বারদী ইউনিয়নের ৬নং ওয়ার্ড আ.লীগের সভাপতি ওসমান মেম্বার, বারদী ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের মেম্বার লোকমান হেকিম, বাচ্চু মেম্বার, নুনেরটেক উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হাসেম, আ.লীগ নেতা মোঃ জাকারিয়া ভূঁইয়া প্রমুখ। এসময় বক্তারা বলেন, বিদ্যুৎ বিহিন নুনেরটেক দ্ধীপে আমাদের পূর্বপুরুষের ২’শত বছরের বসতি।
সম্প্রতি একটি কুচক্রি মহল এই এলাকায় সৌর বিদ্যুৎ বিতরনের জন্য পায়তারা চালাচ্ছে। এই বিদ্যুৎ আমাদের প্রয়োজনীয় কোন চাহিদা পুরন করতে পারবে না। কৃষি সেচে ব্যবহৃত স্কীম, পাওার লুম, রাইস মিলের শক্তিশালী মোটর চালানো যাবেনা। এসব কাজ চালানোর জন্য একমাত্র পল্লী বিদ্যুৎ প্রয়োজন। এসময় তারা বলেন, নুনেরটেক এলাকায় পল্লীবিদ্যুৎ ছাড়া সৌর বিদ্যুৎ বিতরনের পায়তারা চালালে এই দ্ধীপের শান্তী প্রিয় মানুষ কঠোর আন্দোলনের ঘোষণা করবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর