Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯, ০৩ শ্রাবণ ১৪২৬, ১৪ যিলক্বদ ১৪৪০ হিজরী।

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবি জানিয়ে আলহাজ হাফিয সাব্বির আহমদের বিবৃতি

লন্ডন সংবাদদাতা | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০১৮, ১০:০০ পিএম

মৌলভীবাজারে মেডিকেল কলেজের দাবিতে বিবৃতি দিয়েছেন যুক্তরাজ্যের বার্মিংহাম সিরাজাম মুনিরা অ্যাডুকেশন সেন্টারের পরিচালক আলহাজ হাফিয সাব্বির আহমদ।
মঙ্গলবার এক বিবৃতিতে তিনি জানান, চা শিল্পের রাজধানী বলে খ্যাত বৃহত্তর সিলেটের সুনামগঞ্জ ও হবিগঞ্জের মতো জেলায় মেডিকেল কলেজের ঘোষণা আসলেও মৌলভীবাজার জেলায় মেডিকেল কলেজের ঘোষণা না আসায় আমরা বিস্মিত হয়েছি।
চা বাগান ও হাওর-বাওর বেষ্টিত মৌলভীবাজার জেলার প্রায় ২০ লাখ মানুষের দীর্ঘদিনের দাবি একটি মেডিকেল কলেজের। মেডিকেল কলেজের অভাবে এ জেলার শিক্ষার্থীদের বড় অংশ মেডিকেল শিক্ষা বঞ্চিত।
জোট সরকারের আমল থেকে জেলাবাসী বারবার মেডিকেল কলেজের আশ্বাস পেলেও তার বাস্তব রূপ এখনও দেখতে পায় নি। এ দাবিতে একাধিকবার দেশে ও বিদেশে অবস্থানরত মৌলভীবাজারবাসীরা সরকারের দৃষ্টি আকর্ষণ করে আসছেন । সম্প্রতি সরকার বিভিন্ন জেলায় মেডিকেল কলেজ স্থাপনের ঘোষণা দেয়ার পর সিলেট বিভাগের ৪ জেলার মধ্যে মৌলভীবাজার জেলাটি এর আওতায় আসেনি। এ বিষয়টি দেশে বিদেশে অবস্থানরত মৌলভীবাজারের সকলকে মানুষকে মর্মাহত করেছে।
বিবৃতিতে তিনি জেলার মানুষের দীর্ঘদিনের প্রাণের দাবি বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী ও স্বাস্থ্য মন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে জানান, বর্তমানে মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের যে অবকাঠামো ও ভূমি রয়েছে তা বিবেচনায় নিয়ে সেখানে মেডিকেল কলেজের ঘোষণা দেয়া হোক।
কলেজের দাবি জানিয়ে আলহাজ হাফিয সাব্বির আহমদের বিবৃতি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিবৃতি


আরও
আরও পড়ুন