Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

ঐক্য প্রক্রিয়ায় একশ’ দলকে একত্রিত করতে চান ড. কামাল

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

জাতীয় ঐক্য প্রক্রিয়ার ২২ সেপ্টেম্বরের মহাসমাবেশে শতাধিক রাজনৈতিক দলকে একত্রিত করতে চান ড. কামাল হোসেন। এ লক্ষ্যে বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে প্রতিদিন গণফোরাম ও ঐক্য প্রক্রিয়ার নেতারা বৈঠক করছেন। ইতোমধ্যেই প্রায় ২০ থেকে ২৫টি দলের সঙ্গে বৈঠক করা হয়েছে। বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেনের নেতৃত্বে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সদস্য সচিব করা হয়েছে আ.ব.ম মোস্তফা আমীনকে। সদস্যরা হলেন অধ্যাপক ড. অজয় রায়, ইঞ্জিনিয়ার শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, মেজর (অব.) আব্দুল মান্নান, এস এম আকরাম, সুলতান মুহম্মদ মনসুর আহমেদ, শহীদ ডাঃ মিলনের মা সেলিনা আখতার। সোহরাওয়ার্দী উদ্যানে এই মহাসমাবেশ করার প্রস্তুতি চলছে।
সুত্র জানায়, ক্ষমতাসীন আওয়ামী লীগ, জামায়াত ও জাতীয় সংসদের গৃহপালিত বিরোধ দল এরশাদের জাতীয় পার্টি ছাড়া সব দলকে আমন্ত্রণ জানানো হবে। জাতীয় ঐক্য প্রক্রিয়া’র আহবায়ক ড. কামাল হোসেন গত শনিবার সংবাদ সম্মেলন করে বলেছেন, জাতীয় গুরুত্বপূর্ণ মৌলিক বিষয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হবে ‘জাতীয় ঐক্য প্রক্রিয়া’র সমাবেশে। এতে বৃহত্তর জনগোষ্ঠীকে সম্পৃক্ত করতে রাজনৈতিক দল, বিভিন্ন শ্রেনী পেশার মানুষ, সামাজিক, সাংস্কৃতিক, মানবাধিকার সংগঠনের প্রতিনিধি সমন্বয়ে একটি জাতীয় কমিটি গঠন করা হবে।
এ লক্ষ্যে ঐক্য প্রক্রিয়ার নেতারা প্রতিদিন বিভিন্ন দল ও সংগঠনের সঙ্গে বৈঠক করছেন। গতকালও জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আ.ব.ম মোস্তফা আমীন বৈঠক করে গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরীর সঙ্গে। গণদলের সিদ্ধিশ্বরী কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে ঐক্য প্রক্রিয়ার নেতা মোঃ নুরুল হুদা (মিলু চৌধুরী), অ্যাডভোকেট হাবিবুর রহমান এবং গণদলের মহাসচিব আবু সৈয়দ, শাহআলম হাওলাদার, নুরুল কাদের চৌধুরী, জহিরুল ইসলাম, কাইফুর নাহার রোজী, অ্যাডভোটেক মিজানুর রহমান, মাওলানা নুরুল কাদের সিদ্দিকী উপস্থিত ছিলেন। জানা যায়, ড. কামাল হোসেন পরিচ্ছন্ন রাজনীতি চর্চা তথা দেশে সুরাজনীতি পরিবেশ সৃষ্টির লক্ষ্যে এই ঐক্যের ডাক দিয়েছেন। গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন, ড. কামাল হোসেনের ডাকে অবশ্যই সাড়া দেব। তিনি যা করতে চান তা দেশের জন্য ভাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ