Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বেতনে মেসির পেছনেই রোনালদো

দল পাল্টেও বদলায়নি ভাগ্য

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রিয়াল মাদ্রিদে থাকতে বার্সেলোনা তারকা লিওনেল মেসির চেয়ে কম বেতন পাওয়াটা ভালো লাগেনি রোনালদোর। এ নিয়েই ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের সঙ্গে দ্ব›দ্বটা শুরু হয় তার। এরপর নেইমারকে দলে টানতে চাওয়া থেকে শুরু করে নানা ইস্যুতে দ্ব›দ্বটা বেড়ে শেষ পর্যন্ত দলই পাল্টে ফেলেছেন রোনালদো। নতুন ঠিকানা ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাসে গিয়েও মেসিকে ছাড়াতে পারেননি এ পর্তুগিজ তারকা।
১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে রিয়াল ছেড়ে জুভেন্টাসে নাম লিখিয়েছেন রোনালদো। তবে তখন জানা যায়নি নতুন ক্লাবে কতো বেতন পাচ্ছেন তিনি। গেলপরশু ইতালিয়ান গণমাধ্যম গাজেত্বা দেয়ো স্পোর্তে প্রকাশ পেয়েছে ঠিক কতো বেতন পাচ্ছেন রোনালদো। কর পরিশোধ করার পর বছরে ৩১ মিলিয়ন ইউরো বেতন পাবেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী এ ফুটবলার।
বার্সেলোনায় কর পরিশোধ করার পর বছরে ৪০ মিলিয়ন ইউরো বেতন পান মেসি। রিয়ালে থাকতে রোনালদো পেতেন ৩০ মিলিয়ন ইউরো। নতুন ক্লাবে এক মিলিয়ন ইউরো বেতন বেড়েছে তার। এছাড়া পিএসজিতে বছরে ৩৬.৮ মিলিয়ন ইউরো বেতন পান ব্রাজিলিয়ান তারকা নেইমার। বিশ্বকাপ জয়ী ফরাসী তারকা কিলিয়ান এমবাপে বছরে বেতন পান ১৭.৫ মিলিয়ন ইউরো।
মেসির চেয়ে বেতনে পিছিয়ে থাকলেও ইতালিতে সর্বোচ্চ বেতন পাচ্ছেন রোনালদো। বেতনে দ্বিতীয় স্থানে থাকা গঞ্জালো হিগুয়েইনের সঙ্গে তার ব্যবধানও বিশাল। তিন গুনেরও বেশি বেতন পান রোনালদো। জুভেন্টাস ছেড়ে মিলানে যোগ দেওয়া হিগুয়েইন বছরে বেতন পাবেন ৯.৫ মিলিয়ন ইউরো। এরপরই রোনালদোর সতীর্থ পাওলো দিবালা পান ৭ মিলিয়ন ইউরো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ