Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

পিসিবির দায়িত্ব নিলেন মানি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

কোনও বাধা ছাড়াই পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি নির্বাচিত হলেন এহসান মানি। তিন বছরের জন্য পাকিস্তান ক্রিকেটের দায়িত্ব পেলেন আইসিসির সাবেক প্রেসিডেন্ট। গত আগস্টে নাজাম শেঠী পদত্যাগের পর গতকাল বোর্ড অব গভর্নর্সের (বিওজি) সব সদস্য সর্বসম্মতিক্রমে ভোট দিয়ে নির্বাচিত করেন তাকে। অন্তঃবর্তীকালীন সভাপতি ও নির্বাচন কমিশনার বিচারপতি (অবঃ) আফজাল হায়দারের সভাপতিত্বে বোর্ডের বিশেষ সভা হয়। নির্বাচন শেষেই পিসিবি সভাপতি হিসেবে নির্বাহী ক্ষমতা অর্জন করেছেন মানি এবং বিওজি সদস্যদের সঙ্গে সংক্ষিপ্ত আলোচনাতেও বসেন।
বোর্ড সভাপতির পদে সাবেক আইসিসি প্রধানের এই নির্বাচন ছিল শুধুই আনুষ্ঠানিকতা। কারণ পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী ইমরান খান তাকে মনোনীত করেছিলেন। ১৯৮৯ থেকে ১৯৯৬ সালে আইসিসিতে পিসিবির প্রতিনিধিত্ব করেছেন মানি। তারপর ছয় বছর আইসিসির আর্থিক ও বিপণন কমিটির পরিচালক ছিলেন তিনি। সবশেষ ২০০৩ থেকে তিন বছরের জন্য দায়িত্ব পালন করেন আইসিসির প্রেসিডেন্ট হিসেবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর