Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

৬ পেসারের পাকিস্তান!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

এশিয়া কাপের লড়াইয়ে বরাবরই ফেভারিট তকমা নিয়েই মাঠে নামে পাকিস্তান। এবার আসর সংযুক্ত আরব আমিরাতে হওয়ায় সেই তকমাটি পেয়েছে ‘যুতসই’ খেতাব। ‘ঘরের মাঠে’ সেটিকে আরো যুক্তিযুক্ত করতে বেশ সময় নিয়েই চূড়ান্ত দল ঘোষনা করলো পাকিস্তান। গতকাল ১৬ সদস্যের সেই দলে চমক হয়ে এলো অভিষেকের অপেক্ষায় থাকা অষ্টাদশী শাহিন আফ্রিদির নাম। তবে তাকেও ¤øান করে দিয়ে দলে ফিরেছেন শান মাসুদ।
বাদ পড়েছেন অফ স্পিনিং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ ও লেগ স্পিনার ইয়াসির শাহ। এই দু’জন ছাড়া জিম্বাবুয়ের বিপক্ষে খেলা পাকিস্তানের সর্বশেষ ওয়ানডে দলের সবাই এশিয়া কাপে আছেন। হাফিজও জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের দলে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি। এবার এশিয়া কাপের দল থেকে বাদ পড়ায় ৩৭ বছর বয়সি এই অলরাউন্ডারের আন্তর্জাতিক ক্যারিয়ারই ঝুলে গেল! আর ফিটনেস টেস্টে উৎরাতে ব্যর্থ হয়ে বাদ পড়েছেন ইমাদ ওয়াসিম।
পাকিস্তান দলে পেসার ছয়জন! ফাহিম আশরাফ, হাসান আলী, উসমান খান, মোহাম্মদ আমির, জুনাইদ খান, শাহিন আফ্রিদি- সবাই আরব আমিরাতে যাচ্ছেন। ৬ ফুট ৬ ইঞ্চি লম্বা শাহিন আফ্রিদির আন্তর্জাতিক অভিষেক হয় গত এপ্রিলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি দিয়ে। এখন পর্যন্ত তিনটি টি-টোয়েন্টি খেলে উইকেট নিয়েছেন ৪টি। ১৮ বছর বয়সীকে পাকিস্তানের সবচেয়ে সম্ভাবনাময় পেসার হিসেবে দেখেন কোচ মিকি আর্থার। এখনও কোনো ওয়ানডে না খেলা আফ্রিদির মাঝে অস্ট্রেলিয়ার মিচেল স্টার্কের ছায়া দেখেন দক্ষিণ আফ্রিকার এই কোচ। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলার পুরস্কার পেয়েছেন মাসুদ। সবশেষ ১০ লিস্ট ‘এ’ ম্যাচে তিন সেঞ্চুরির সঙ্গে তার ফিফটি পাঁচটি। ফখর জামাম ও ইমাম-উল-হকের পর তৃতীয় ওপেনার হিসেবে দলে এসেছেন মাসুদ।
দুবাইয়ে ১৬ সেপ্টেম্বর বাছাইপর্ব থেকে আসা দলের বিপক্ষে ম্যাচ দিয়ে এশিয়া কাপ অভিযান শুরু করবে পাকিস্তান। ‘এ’ গ্রæপে তাদের পরের ম্যাচ ১৮ সেপ্টেম্বর চিরপ্রতিদ্ব›দ্বী ভারতের বিপক্ষে।
এশিয়া কাপের পাকিস্তান দল : ফখর জামান, ইমাম-উল-হক, শান মাসুদ, বাবর আজম, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), হারিস সোহেল, আসিফ আলি, মোহাম্মদ নওয়াজ, ফাহিম আশরাফ, শাদাব খান, মোহাম্মদ আমির, হাসান আলি, জুনাইদ খান, উসমান খান, শাহিন শাহ আফ্রিদি।



 

Show all comments
  • ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১০:৪৮ এএম says : 0
    এইবার কাপ নিবে পাকিস্তান
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ