Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

পাকিস্তানের শুভ সূচনা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০১ এএম

সদ্য সমাপ্ত জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমস ফুটবলের মতই সাফ সুজুকি কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের কপালে পরাজয় তিলক একে দিলো পাকিস্তান। এশিয়াডে যে ফলাফল ছিলো, সাফেও হলো তাই। কাকতালীয়ভাবে মিলে গেল ম্যাচের ফলাফল। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সাফ সুজুকি কাপের উদ্বোধনী ম্যাচে ‘এ’ গ্রæপের দল পাকিস্তান ২-১ গোলে নেপালকে হারিয়ে টুর্নামেন্টে শুভ সূচনা করেছে।
জাকার্তা-পালেমবাং এশিয়ান গেমসে আগে গোল করেও একই ব্যবধানে হেরেছিল নেপাল। এশিয়াডের মতো সাফের প্রথম ম্যাচেও খেলেছে নেপাল, জয়ের হাসি হেসেছে পাকিস্তান।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমণাতœক ফুটবল উপহার দেয় নেপাল। ৩ মিনিটে নেপালের অনন্ত তামাং বল নিয়ে পাকিস্তান বক্সে ঢুকে চীপ করলেও পাকিস্তানের গোলরক্ষক ইউসুফ ইজাজকে পরাস্ত করতে ব্যর্থ হন। ৩৪ মিনিটে নেপালের বিরাজ মহারজন নিজেদের বক্সে ফাউল করেন পাকিস্তানের মোহাম্মদ রিয়াজকে। রেফারী হাসান মাহমুদ আরাফাহ পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি শটে পাকিস্তানের হাসান বশির গোল করে দলকে এগিয়ে নেন (১-০)। ৪০ মিনিটে সুযোগ আসে নেপালেরও। কর্ণার থেকে বক্সে জটলায় বল পেয়ে দারুণ হেড নিয়েছিলেন ডিফেন্ডার সুমন এরিয়াল। কিন্তু গোলবারে বল প্রবেশ করাতে ব্যর্থ হন তিনি। তবে ৮২ মিনিটে খেলায় সমতা ফেরান বিমল। সুজল শ্রেষ্ঠার কর্ণার থেকে বল পেয়ে বদলী মিডফিল্ডার নিরঞ্জন খাদকা হেড নেন। বক্সে বল পেয়ে যান বিমল গাত্রি। পোস্টের খুব কাছ থেকে বাঁ পায়ের জোড়ালো শটে গোল করেন করেন এই নেপালী (১-১)। নির্ধারীত ৯০ মিনিটে খেলা অমীমাংসীত থাকলেও ম্যাচের যোগকরা সময়ে নাটকীয় মোড় নেয়। রেফারী শেষ বাঁশি বাজানোর এক মিনিট আগে আদিলের ক্রস বক্সে পেয়ে হেড দিয়ে সতীর্থের উদ্দেশ্যে তা ঠেলে দেন সাদুল্লাহ। মোহাম্মদ আলী’র মাথায় বল পরলে তিনি হেডে গোল করে দলকে জয় এনে দেন (২-১)। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয় নিয়েই মাঠ ছাড়ে পাকিস্তান। আর সুযোগ পেয়েও এশিয়ান গেমসে হারের প্রতিশোধ নিতে পারেনি নেপাল।
এই ম্যাচ দিয়েই ৩ বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে পাকিস্তান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর