Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

হেলমেট ছাড়া তেল নয় : ব্যাপক সাড়া

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৫১ এএম

হেলমেট ছাড়া তেল নয়-ডিএমপি কমিশনারের এই নির্দেশনায় ব্যাপক সাড়া মিলেছে। রাজধানীর সিংহভাগ পেট্রল পাম্প গতকাল থেকেই এই নির্দেশনা কার্যকর করেছে। পাম্প কর্মীরা জানান, হেলমেট ছাড়া মোটরসাইকেল চালক কমই আসছেন।
বুধবার সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি পেট্রল পাম্পে গিয়ে দেখা গেছে, অফিসগামী মোটরসাইকেল চালকরা আসছেন জ্বালানী নিতে। সাথে কোনো সহযাত্রী থাকলে তাদের মাথায়ও হেলমেট দেখা গেছে।
অ্যাপসভিত্তিক পাঠাও এর মোটর সাইকেলের চালকরা জানান, আগে যাত্রীরা হেলমেট পরতে চাইতেন না। কিন্তু এখন তারাও হেলমেট পরছেন। কেউ না পরতে চাইলেও পরিস্থিতি বুঝিয়ে বলার পর তারা না করছেন না।
রায়েরবাগের ইউনাইটেড পেট্রল পাম্পের এক কর্মচারী বলেন, আমরা চালকের হেলমেট ছাড়া কোনো মোটরসাইকেলে তেল দিচ্ছি না। তার থেকে বড় কথা হেলমেট না থাকলে তেল পাওয়া যাবে না-এই ভয়ে হেলমেট ছাড়া কেউই আসছে না।
হেলমেট ছাড়া মোটরসাইকেলে চড়া আইনত দন্ডনীয় অপরাধ। কিন্তু চালক ও আরোহীদের একটি বড় অংশই এই আইনকে তোয়াক্কা করত না এতদিন। নানা সময় পুলিশের বিশেষ অভিযান, অনুরোধেও কাজ হয়নি। তবে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের পর পুলিশের কঠোর অবস্থান আর সচেতনতা বৃদ্ধিতে সুফল মিলেছে।

 



 

Show all comments
  • Masum Billah ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১১:০০ এএম says : 0
    হেলমেট ধার করে নিয়ে পেট্রল কিনা যাবে. এটি কোনও সুরাহ নয়.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ