Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ১৬ জুলাই ২০১৯, ০১ শ্রাবণ ১৪২৬, ১২ যিলক্বদ ১৪৪০ হিজরী।

পুরাতন কেন্দ্রীয় কারাগার ঘিরে কড়া নিরাপত্তা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ১১:২৩ এএম

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে বিশেষ জজ আদালত-৫ এ বিচারাধীন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার শুনানিকে ঘিরে ঢাকার পুরাতন কেন্দ্রীয় কারাগারের সামনে কড়া নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। চকবাজার মোড় থেকে শুরু করে বকসি বাজার মোড় এবং কেন্দ্রীয় কারাগারের সামনে নাজমুদ্দিন রোড পর্যন্ত এ নিরাপত্তা বলয় তৈরি করা হয়েছে। পুলিশ, র‌্যাব এবং ফায়ার সার্ভিসের কর্মীরা আছেন এ এলাকায়। এখানে সকল ধরনের গণপরিবহন সহ ব্যক্তিগত পরিবহন চলাচল বন্ধ রয়েছে এবং মানুষের চলাচলেও নিয়ন্ত্রণ আনা হয়েছে। কেন্দ্রীয় কারাগারের সামনে আসা ব্যক্তিদের তল্লাশি চালিয়ে ভিতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে।

কারাগারের ভেতরের প্রশাসনিক ভবনের কক্ষ নম্বর ৭ এ আদালত পরিচালিত হবে। ঢাকার ৫ নম্বর বিশেষ আদালতের পেশকার তাজুল ইসলাম বলেন, মিডিয়া প্রবেশের বিষয়ে কোন সিদ্ধান্ত এখনো হয়নি।

তিনি বলেন, আদালতে আসামী পক্ষের ৫ জন আইনজীবী প্রবেশ করতে দেয়া হবে। আসামী পক্ষ, রাষ্ট্র পক্ষ ও দুদক মিলিয়ে মোট ১২ জন আইনজীবীকে প্রবেশ করতে দেয়া হবে। এছাড়া, প্রতিটা মিডিয়ার পক্ষ থেকে ১ জন করে ভেতরে প্রবেশ করতে পারবেন। তাদের সঙ্গে কোন ধরনের মোবাইল বা রেকর্ড করার মতো যন্ত্র নিতে দেয়া হবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয় কারাগার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ