Inqilab Logo

সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৩ রবিউস সানী ১৪৪৩ হিজরী

চট্টগ্রামে বিমান যাত্রীর ব্যাগে সোয়া ৫ কেজি স্বর্ণ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৭ পিএম

চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ওমান ফেরত এক যাত্রীর কাছ থেকে সোয়া পাঁচ কেজি স্বর্ণ উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস। বিমানবন্দর কাস্টমসের সহকারী কমিশনার মাহবুবুর রহমান জানান, বুধবার সকাল সাড়ে ৮টায় মাসকট থেকে আসা ইউএস বাংলার একটি ফ্লাইট থেকে গিয়াস উদ্দিন নামের ওই যাত্রীকে আটক করা হয়। তার সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালিয়ে ৪৫টি স্বর্ণের বার পাওয়া যায়। আগেই পাওয়া খবরের ভিত্তিতে ওই যাত্রীর ব্যাগ তল্লাশি করা হয়। উদ্ধার হওয়া বারগুলোর ওজন পাঁচ কেজি ২৪৮ গ্রাম। এসব স্বর্ণের আনুমানিক বাজার মূল্য সোয়া ২ কোটি টাকা। যাত্রী গিয়াস উদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে।
এদিকে অন্তর্বাসে ব্যবহৃত ধাতবের বদলে স্বর্ণের স্টিক লাগিয়ে পাচারকালে আরও ৭৬২ গ্রাম স্বর্ণ জব্দ করা হয়েছে। কার্টনে ভরে ৪ প্যাকেটে ৩২টি ব্রার ধাতব দন্ডে লাগিয়ে এসব স্বর্ণ আনা হয়। সহকারী কমিশনার মো. মাহবুবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই ফ্লাইটের যাত্রীদের ওপর নজরদারি রাখা হয়েছিল। স্ক্যানিংয়ের সময় একটি কার্টনে সন্দেহজনক কিছু শনাক্ত হয়। এরপর কার্টন খুলে ৪ প্যাকেটে ৩২টি ব্রা পাওয়া যায়। প্রতিটি ব্রাতে দুইটি করে ধাতব স্টিক ছিল। যেগুলো স্বর্ণের তৈরি হলেও ওপরে সিলভার কালারের প্রলেপ দেওয়া। ওই যাত্রীর নাম রবিউল হোসেন, তার বাড়ি নগরীর পাহাড়তলী এলাকায়। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।
উল্লেখ মঙ্গলবার কাতারের রাজধানী দোহা থেকে আসা ইউএস বাংলার ফ্লাইটের এক যাত্রীর কার্টনে একটি চার্জার লাইটার থেকে ১৩টি স্বর্ণের বার উদ্ধার করা হয়, যার ওজন এক কেজি ৫১৭ গ্রাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণসহ আটক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ