Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

খালেদা জিয়াকে জোর করে হুইল চেয়ারে বসিয়ে নিয়ে আসা হয়েছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৫৯ পিএম

কারাগারে ভেতরের স্থাপিত আদালতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে জোর করে হুইল চেয়ারে করে নিয়ে আসা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ওই আদালতে আমাদের আইনজীবীরা কেউ যাননি দু একজন গিয়েছিলেন তারা দেখেছেন একটা ছোট্ট কুটিরে অন্ধকার গহ্বর, সেখানে বসবার পর্যন্ত কোনো জায়গা নেই। সেটাকে আজকে আদালতে রূপান্তরিত করা হয়েছে। তিনি ( খালেদা জিয়া ) সেখানে বলেছেন, আমার বিচার কী করবে না করবে এটা পরে। ন্যায় বিচার এখানে হবে না, আমি জানি। আপনারা আমাকে কারাগারের যে কক্ষে রেখেছেন সেখানে রেখেই আমার বিচার করুন। আমি আপনাদের এখানে আর আসবো না।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। নাগরিক ঐক্য আলোচনা সভার আয়োজন করে। বিএনপি মহাসচিব বলেন, এই সরকারের জনগণের ভোটে নির্বাচিত হয়নি। ভোটকেন্দ্রে ৫ শতাংশ ভোটার ভোট দিতে যায়নি। জনবিরোধী সরকার আজকে এই গণতান্ত্রিক আন্দোলন ও গণতান্ত্রিক নেতাদের ওপরে অন্যায় অত্যাচার চালাচ্ছে এটা নজিরবিহীন।

তিনি আরও বলেন, মঙ্গলবার গভীর রাতে হঠ্যাৎ করে খালেদা জিয়াকে পরিত্যক্ত কারগারকে সাব জেল ঘোষণা করেছে। তার বিরুদ্ধে মামলার যে বিচার আবার সেখানেই তার বিচারকার্য স্থন্তান্তর করা হয়েছে। এটা একটা অবিশ্বাস্য ব্যাপার। এটা সংবিধানের সুষ্পষ্ট লংঘন হয়েছে এবং প্রচলিত যে আইন আছে তার লংঘন হয়েছে।

মির্জা ফখরুল আরও বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এই ধরনের ক্যামেরা ট্রায়েল করে হত্যা করা হয়েছে। আর আজ এই স্বাধীন বাংলাদেশে স্বাধীনতার ৪৮ বছর পরে বাংলাদেশের অন্যতম প্রধান জনপ্রিয় নেতা, যে স্বাধীনতা যুদ্ধের সময় ত্যাগ স্বীকার করেছেন, কারাবন্দি হয়েছেন, যে স্বৈরাচারের বিরুদ্ধে নয় বছর সংগ্রাম করেছিলেন, যাকে ফখরুদ্দিন-মঈনউদ্দিন সরকার অন্যায়ভাবে কারাগারে অন্যায়ভাবে আটক করার পরেও নিরবে সংগ্রাম করে গেছেন এখনও এই ফ্যাসিবাদ ও স্বৈরাচারের বিরুদ্ধে লড়াই করে চলেছেন তাকে এই আদালতে বিচার করা হচ্ছে।
Reply Reply All Forward



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ