Inqilab Logo

ঢাকা, বুধবার, ২৬ সেপ্টেম্বর ২০১৮, ১১ আশ্বিন ১৪২৫, ১৫ মুহাররাম ১৪৪০ হিজরী‌

রাতারগুলে সংঘর্ষে গুলিবিদ্ধ ৩

সিলেট ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সিলেটের গোয়াইনঘাটে দেশের একমাত্র রাতারগুল সোয়াম্প ফরেস্টের মহিষের ঘাটে বন বিভাগের সাথে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় স্থানীয় তিনজন গুলিবিদ্ধ হয়েছেন। সংঘর্ষে বন বিভাগের রেঞ্জ কর্মকর্তাকে মারধোরের ঘটনায় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বনরক্ষীরা গুলি চালিয়েছেন।
স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, বন বিভাগের লোকজন সকালে রাতালগুল সোয়াম্প ফরেস্টে গাছ লাগাতে যান। এ সময় স্থানীয় গ্রামবাসী এতে বাধা দেন। কথা কাটাকাটির এক পর্যায়ে গ্রামবাসী ও বন বিভাগের লোকজনের মধ্যে সংঘর্ষ বাধে। গ্রামবাসীদের হামলায় রেঞ্জ কর্মকর্তা আহত হন। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে বনরক্ষীরা গুলি ছুড়েন। গুলিতে গ্রামবাসীদের মধ্যে তিন জন গুলিবিদ্ধ হন। গুলিবিদ্ধরা হচ্ছেন আলিম উদ্দিন (২৫), আবদুন নুর (২৫) ও আরিফ উদ্দিন (২২)। তবে তাদের অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছেন গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল জলিল।
তিনি জানান, একজনের পেটে ও অন্য দুজনের পায়ে ছররা গুলি লেগেছে। তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল হাসপাতালে আনা হয়েছে। এ বিষয়ে বন বিভাগের সারী রেঞ্জ কর্মকর্তা সাদ উদ্দিন বলেন, ‘দীর্ঘদিন ধরে ওই এলাকার মক্তার মিয়া, সাব্বির, আলাউদ্দিন, শফাতসহ ২০/২৫ জনের একটি চক্র রাতারগুল জলারবন এলাকা দখল করতে চায়। তারই ধারবাহিকতায় রাতারগুল জলার বনে রোপণকৃত গাছ ও চারা আজ এ চক্রটি উপড়ে ফেলেছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর