Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারি ২০১৯, ০৭ ফাল্গুন ১৪২৫, ১৩ জামাদিউস সানি ১৪৪০ হিজরী।
শিরোনাম

বিএনপি- জামায়াত নেতাকর্মীসহ রাজশাহীতে আটক ১৮

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৫ এএম

রাজশাহী মহানগরীর মতিহার থানার বুধপাড়া এলাকায় ব্লক রেইড চালিয়ে জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীসহ ১৫ জনকে আটক করেছে পুলিশ। গতকাল বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় এ এলাকার চারপাশ ঘিরে এ অভিযান চালায় পুলিশ। এ সময় প্রতিটি বাড়িতে তল্লাশি চালানো হয়। অভিযানে মতিহার থানা ছাড়াও রাজশাহী মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ও পুলিশ লাইনের বিপুলসংখ্যক সদস্য অংশ নেন। আরএমপির মতিহার জোনের উপ-কমিশনার (ডিসি) সাজিদ হোসেন অভিযানে নেতৃত্ব দেন। তার সঙ্গে অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) হাতেম আলী এবং মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন খানও ছিলেন।
আরএমপির মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতেখায়ের আলম জানান, জঙ্গি, মাদক ও সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে এই ব্লক রেইড চালানো হয়। অভিযানে জামায়াত-শিবিরের ১০ নেতাকর্মীকে আটক করা হয়েছে। আটক অন্য পাঁচজনের মধ্যে চারজন গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামি। অন্যজন মাদক ব্যবসায়ী।
দুর্গাপুরে জামায়াত-শিবির ও যুবদলের ৩ নেতা গ্রেপ্তার
রাজশাহীর দুর্গাপুর থানার পুলিশ অভিযান চালিয়ে জামায়াত, শিবির ও বিএনপির তিন কর্মীকে গ্রেপ্তার করেছে। গত মঙ্গলবার রাতে দুর্গাপুর পৌর এলাকার শ্রীপুর ও বহরমপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করে পুলিশ।
দুর্গাপুর থানার অফিসার ওসি জানান, শ্রীপুর গ্রামের জামায়াত নেতা হায়দার আলীর বাড়িতে সরকার বিরোধী নাশকতার পরিকল্পনা করছিল এ ধরনের গোপন সংবাদের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালনা করা হয়। ওই অভিযানে বিএনপির এক নেতাসহ দুই জামায়াত-শিবিরের সমর্থককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতদের কাছ থেকে ৩টি ককটেল, ৪টি পেট্রোল বোমা ও জিহাদী বই উদ্ধার করা হয় বলে দাবি করেন ওসি।
গ্রফতারকৃতরা হলেন, দুর্গাপুর পৌরসভার বহরমপুর গ্রামের মৃত দায়েম উদ্দিনের ছেলে ও পৌর যুবদলের সভাপতি চয়েন উদ্দিন (৪৮) শ্রীপুর গ্রামের আমির আলীর ছেলে জামায়াতের কর্মী হায়দার আলী (৪৭) ও পৌর ছাত্র শিবিরের শাহিনুর রহমান (২৫)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জামায়াত-শিবির


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ