Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ আগস্ট ২০১৯, ০৬ ভাদ্র ১৪২৬, ১৯ যিলহজ ১৪৪০ হিজরী।

ডিএসইর নতুন পরিচালক হলেন শাই ওয়েনহাই

অর্থনৈতিক রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) কৌশলগত বিনিয়োগকারী শেনজেন এবং সানহাই স্টক এক্সচেঞ্জের পক্ষে ডিএসই নতুন পরিচালক হলেন শাই ওয়েনহাই। গত মঙ্গলবার অনুষ্ঠিত ডিএসই’র ৯০৭তম সভায় স্ট্র্যাটেজিক ইনভেস্টরের অনুকূলে ২৫ শতাংশ ট্রান্সফার অনুমোদনের পাশাপাশি স্ট্র্যাটেজিক ইনভেস্টরের পক্ষ থেকে শাই ওয়েনহাইকে পরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়।
শাই ওয়েনহাই শেনজেন স্টক এক্সচেঞ্জে আইটি ম্যানেজমেন্ট কমিটিতে ডেপুটি ডিরেক্টর জেনারেল হিসেবে স্টক এক্সচেঞ্জটির আইটি স্ট্র্যাটেজি প্লানিংয়ের দায়িত্ব পালন করছেন। ১৯৯০ সালে ওয়েনহাই শেনজেন স্টক এক্সচেঞ্জে যোগদান করেন এবং স্টক এক্সচেঞ্জটির আইটি সিস্টেমের প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে রয়েছেন। ক্যারিয়ারের জীবনে শাই ওয়েনহাই বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে কাজ করেন। তিনি সাউথইস্ট সেন্টারের আইটি ডেভেলপমেন্ট ডিপার্টমেন্ট এবং সিস্টেম অপারেশন ডিপার্টমেন্টের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।
স্টক এক্সচেঞ্জের আইটি ইঞ্জিনিয়ারিং, আইটি অপারেশন অ্যান্ড প্লানিংয়ের ক্ষেত্রে তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। ২০০৯ থেকে ২০১৬ সাল পর্যন্ত শাই ওয়েনহাই শেনঝেন সিকিউরিটিজ কমিউনিকেশন কো. লিমিটেডের প্রেসিডেন্ট ছিলেন। শেনজেন স্টক এক্সচেঞ্জের এই সাবসিডিয়ারি প্রতিষ্ঠানের প্রেসিডেন্ট থাকাকালীন তিনি নিত্য নতুন ব্যবসা যেমন এফডিইপি এবং সাউথ ডাটা সেন্টার ব্যবসায় বিরাট সাফল্য অর্জন করেন।
শেনজেন স্টক এক্সচেঞ্জে ক্যারিয়ার শুরুর আগে তিনি শেনজেন সিকিউরিটিজ ডিপোজেটরি কোম্পানিতে ক্লিয়ারিং ডিপার্টমেন্ট, অপারেশন ডিপার্টমেন্ট এবং ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টে ৬ বছর কাজ করেন। এখানে আজ করার আগে শাই ওয়েনহাই শেনজেন গুয়াংসেন ফুড কোম্পানি এবং শেনঝেন বাওয়া ইলেকট্রনিক কোম্পানিতে কাজ করেন। তিনি হংকং ব্যাপিস্ট ইউনিভার্সিটি থেকে এমবিএ ডিগ্রী অর্জন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিএসই

২৭ মার্চ, ২০১৯
২০ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ