Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জাতীয় ঐক্যের নামে সাম্প্রদায়িক মেরুকরণ হচ্ছে -ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ১:২০ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাংলাদেশের সবচেয়ে বড় দল আওয়ামী লীগ। কাজেই এ দলকে বাদ গিয়ে কোনো জাতীয় ঐক্য সম্ভব নয়। জাতীয় ঐক্যের নামে যা করা হচ্ছে, তা সাম্প্রদায়িক মেরুকরণ ছাড়া কিছু নয়।

আমাদের ছাড়া জাতীয় ঐক্য হয় কি করে বলে প্রশ্ন রাখেন আওয়ামী লীগের এ নেতা।

বৃহস্পতিবার সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে রাজশাহী আওয়ামী লীগের সঙ্গে মতবিনিময়ের সময় ওবায়দুল কাদের এসব কথা বলেন।

দিনাজপুর ও বরগুনায় নিজ দলীয় দুই সংসদ সদস্যকে অবাঞ্ছিত ঘোষণা করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের একটি অংশ। এ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এভাবে অবাঞ্ছিত করার এখতিয়ার কারো নেই।

তিনি বলেন, কারো অভিযোগ থাকলে সেটি কেন্দ্রে দায়িত্বশীল যুগ্ম সাধারণ সম্পাদককে জানাতে হবে। আর কোথাও জানিয়ে কাজ না হলে, আমাকে বলতে হবে। এটি কোনোভাবেই সহ্য করা হবে না।

তিনি বলেন, নির্বাচনকালীন সরকারে কারা থাকবে, কখন হবে, তা বলার একমাত্র অধিকার শেখ হাসিনার। আর নির্বাচন কখন হবে, নির্বাচন কমিশনই তা বলতে পারবে।

দলীয় মন্ত্রী-এমপিদের নিজস্ব সীমায় থেকেই কথা বলা ভালো বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের।



 

Show all comments
  • nurul alam ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৩:৫৫ পিএম says : 0
    গায়ে জ্বালা শুরু করছে বুঝি ? সাম্প্রদায়িকদের প্রেমে হাবুডুবু খাচ্ছেন আবার সাম্প্রদায়িকতা নিয়ে কথা বলছেন । হা হা হা ...........................।
    Total Reply(0) Reply
  • Md. Mofazzal Hossain ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৪:৩৯ পিএম says : 0
    Mr.Minister is seeing conspiracy, religious activism and terrorism inside all kinds of political activities in the country. This is one kinds of disease that is known as hallucination.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ