Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

সরকার আদালতকেও কারাগারে বন্দি করেছে -রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩১ পিএম

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকার আইন-কানুনের কোনো ধার ধারে না। আদালতকেও কারাগারে বন্দি করেছে। বিপুল জনসমর্থিত নেত্রীকে কারাগারে আটকে রেখে মূলত গণতন্ত্রকেই বন্দি করে রেখেছে।



বৃহস্পতিবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সরকার খালেদা জিয়াকে দিনের পর দিন আটকে রেখে তাকে বিপর্যন্ত করতে চাচ্ছে। বারবার দাবি করা সত্ত্বেও তার চিকিৎসার ব্যবস্থা করছে না।

'পরিত্যক্ত কারাগারে তাকে যে কক্ষটি দেয়া হয়েছে, তা বসবাসের অনুপযোগী। খালেদা জিয়া যাতে সারাক্ষণ কষ্ট পান, সে জন্যই এ ব্যবস্থা', মন্তব্য রিজভীর।

তিনি বলেন, খালেদা জিয়ার ওপর যে অবিচার চলছে, তা মানবাধিকারের লঙ্ঘন। জনগণের কাছে এর জবাব ক্ষমতাসীনদের দিতে হবে।

এ সময়ে তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন। রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে যে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সেগুলো বিশ্বব্যাপী জালিয়াতি নির্বাচন হিসেবেই পরিচিতি পেয়েছে। তিনি সুষ্ঠু নির্বাচন দিতে চান না।

সুষ্ঠু নির্বাচন হলে শেখ হাসিনার লজ্জাজনক পরাজয় হবে বলে ধারণা রিজভীর।

বিএনপির এ নেতার মতে, সরকারের বিরুদ্ধে জনগণের নীরব ক্ষোভ প্রতিদিনই বাড়ছে। অশান্তির আগুনে মানুষ দগ্ধ হচ্ছে। কাজেই জনগণের সঙ্গে প্রতারণার মাসুল সরকারকে দিতেই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ