Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আর নির্বাচন করছি না -অর্থমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৫:২১ পিএম
আগামী জাতীয় নির্বাচনে প্রার্থী হিসেবে দাঁড়াবেন না বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নির্বাচনকালীন সরকারে আপনি থাকছেন কি না, সাংবাদিকদের করা এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, জানি না, সম্ভবত আছি। এটা প্রধানমন্ত্রী ঠিক করবেন। যখন তিনি নির্বাচনী মন্ত্রিসভা করবেন তখন তিনি এটা ঠিক করবেন। তবে আমার ধারণা যে, আমি হয়তো থাকবো। তার একটি কারণ হল, আমিতো আর নির্বাচন করছি না।
 
বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে একটি অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।
 
তাহলে আপনি নির্বাচন না করার সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন মোটামুটি সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। তাহলে আপনার আসনে কে নির্বাচন করবেন, এমন প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, মনোনয়ন কমিটি যখন নির্বাচিত করবে এমনি আমি আমার ভাইকে (সাবেক রাষ্ট্রদূত আব্দুল মোমেন চৌধুরী) সাপোর্ট করবো, সে যদি মনোনয়ন পায়।
 
নির্বাচনকালীন সরকার কবে গঠন হতে পারে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। গতকাল (বুধবার) আমি আমার মতামত দিয়েছিলাম মাত্র। একজন নাগরিক হিসেবে সাজেস্ট করেছি মাত্র।
 
নির্বাচন অবাধ ও সুষ্ঠু হওয়া নিয়ে যারা অভিযোগ করেছেন তারা অবান্তর ও অবাস্তব অভিযোগ করেছেন বলে দাবি করেন অর্থমন্ত্রী।


 

Show all comments
  • ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৭:১৩ পিএম says : 0
    ঊনির অবসরে চলে যাওয়াই ভাল.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর