Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

শিক্ষা নিয়ে বাণিজ্য বরদাস্ত করা হবে না -শিক্ষামন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ সেপ্টেম্বর, ২০১৮, ৮:৩৯ পিএম
শিক্ষা নিয়ে বাণিজ্য না করার পরামর্শ দিয়ে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠান খুলে ব্যবসা করার দিন শেষ। টাকা আয়ের জন্য অন্য ব্যবসা করুন। মুনাফা করতে আসবেন না তাহলে টিকে থাকতে পারবেন না। যারা শর্ত মেনে শিক্ষা প্রতিষ্ঠান চালাবেন তারাই টিকে থাকবেন। অন্যথায় বন্ধ করে দেওয়া হবে। শিক্ষা নিয়ে বাণিজ্য বরদাস্ত করা হবে না। তিনি বৃহস্পতিবার নগরীর পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে আয়োজিত নবীনবরণ অনুষ্ঠানে একথা বলেন। 
প্রধান অতিথির বক্তব্যে নুরুল ইসলাম নাহিদ বলেন, সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আমরা কোনও পার্থক্য তৈরি করি না। তারা সবাই আমাদের সন্তান। বেসরকারি বিশ্ববিদ্যালয়েও আমরা একই মান নিশ্চিত করতে চাই। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে তোমাদের কোনও ক্ষেত্রে বাধা নেই। সরকার কোনও পার্থক্য করে না। 
সরকার বিচার বিভাগের ওপর কোনো ধরনের হস্তক্ষেপ ও বিচার প্রভাবিত করে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেছেন, বিচার বিভাগ স্বাধীনভাবেই চলছে। খালেদা জিয়া জেলে এজন্য সরকার দায়ী নয়। তিনি যে মামলাটির জন্য জেলে গেছেন সেটি এ সরকার করেনি। ২০০৮ সালে তত্ত¡াবধায়ক সরকারের আমলে জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলাটি হয়েছিল। এ জন্য বর্তমান সরকার নয়, তত্ত¡াবধায়ক সরকারই দায়ী। 
বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. নুরুল আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম ও বিশ্বদ্যিালয়ের ভাইস চেয়ারম্যান জহির আহমদ। অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি ড. শিরীন শারমিনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ