Inqilab Logo

ঢাকা, রোববার, ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৮ আশ্বিন ১৪২৫, ১২ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নতুন মুখের সন্ধানে কার্যক্রম শুরু হচ্ছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৯ এএম

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি) প্রায় ২৭ বছর পর নতুন মুখের সন্ধানে নামছে। এবারের আয়োজনটি নতুনভাবে উদ্যোগ গ্রহণ করেছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। আর তাদের সঙ্গে সার্বিক সহযোগিতা করবে এফডিসি কর্তৃপক্ষ। আয়োজনের আবেদন পর্ব শুরু হবে ১৬ সেপ্টেম্বর থেকে। চলচ্চিত্র পরিচালক সমিতির মহাসচিব বডিউল আলম খোকন জানিয়েছেন, রাজধানীর একটি পাঁচতাঁরা হোটেলে গ্র্যান্ড ওপেনিং অনুষ্ঠিত হবে। এতে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, তথ্যপ্রতিমন্ত্রী তারানা হালিম উপস্থিত থাকবেন। এছাড়াও থাকবেন চলচ্চিত্রের খ্যাতিমান তারকা ও ব্যক্তিত্বরা। গত ১৪ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই প্রতিযোগিতার প্রচার স্বত্ব, ইভেন্ট ম্যানেজমেন্টসহ বেশকিছু বিষয় আনুষ্ঠানিকভাবে চ‚ড়ান্ত করে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। উল্লেখ্য, চলচ্চিত্রের জনপ্রিয় তারকা মান্না, দিতি, মিশা সওদাগর, অমিত হাসান, আমিন খানসহ অনেকেই নতুন মুখের সন্ধানে প্রতিযোগিতার মাধ্যমে চলচ্চিত্রে এসেছেন। ১৯৮৪ সালে প্রথমবারের মতো এফডিসিতে শুরু হয় নতুন মুখের সন্ধানে। চলে ১৯৯০ সাল পর্যন্ত।



 

Show all comments
  • motiur nil ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৮:০৬ পিএম says : 0
    এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন ami obinoy korte chai
    Total Reply(0) Reply
  • মোঃ উমর ফারুক ১৩ সেপ্টেম্বর, ২০১৮, ১১:৩২ এএম says : 0
    নুতুন মুখের সন্ধানে এফডিসিতে যে এ্যড দিয়েছে এটা কি এফডিসিতে যারা কাজ করে তাদের জন্য প্রযোজ্য।নাকি বাংলাদেশের সকল নাগরিকরাও আবেদন করতে পারবে।আর কিভাবে আবেদন করা যাবে একটু বললেই ভালো হতো।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর