Inqilab Logo

ঢাকা, বুধবার, ২১ নভেম্বর ২০১৮, ০৭ অগ্রহায়ণ ১৪২৫, ১২ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

বিদ্যুৎসপ্তাহ পালিত

পার্বতীপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

‘শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ অনির্বাণ আগামী’ এ স্লোগানকে সামনে রেখেই সারাদেশের মতো পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র জাতীয় বিদ্যুৎ ও জ্বালানি সপ্তাহ উদযাপন করে। গতকাল বৃহস্পতিবার সকালে পায়রা উড়িয়ে দিবসটির সূচনা করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী অফিসার রেহানুল হক। সভায় বক্তব্য রাখেন আবাসিক প্রকৌশলী মো. মোস্তাকিম, উপ-সহকারী প্রকৌশলী উজ্জল হোসেনসহ বিদ্যুৎ বিভাগের বিভিন্ন স্তরের কর্মচারী ও স্থানীয় জনসাধারণ অংশ নেন। আলোচনা সভা শেষে পার্বতীপুর নতুন বাজারে বিভিন্ন সড়কে র‌্যালি করে। এ দিকে পার্বতীপুর বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রের আওতায় ১৫ হাজার গ্রাহক প্রতিমাসে এক কোটি ৫০ লাখ টাকা রাজস্ব হয়। স্থানীয় সাধারণ গ্রাহকের কাছে বাকি নেই বললেই চলে। তবে পৌরসভায় প্রায় সাড়ে চার কোটি টাকা খেলাপি। কেন্দ্রটিতে ছয় মেগাওয়াট প্রতিদিন প্রয়োজন, কিন্তু পাচ্ছে চার মেগাওয়াট। লোডশেডিং হলে দুই থেকে আড়াই মেগাওয়াট বিদ্যুৎ পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।