Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

দুর্গাপুরে কৃষক হত্যা মামলায় সাতজনের যাবজ্জীবন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নেত্রকোনার দূর্গাপুরে কৃষক সবুজ মিয়াকে হত্যার দায়ে ৭ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। সেই সাথে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদন্ড, অনাদায়ে আরো তিন মাসের কারাদন্ড প্রদান করা হয়েছে।
নেত্রকোনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে এম রাশেদুজ্জামান রাজা গতকাল বৃহস্পতিবার বেলা ১২টায় জনাকীর্ণ আদালতে আসামীদের উপস্থিতিতে এ রায় প্রদান করেন। মামলার অপর ৮ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমানীত না হওয়ায় তাদের বেকসুর খালাস প্রদান করা হয়।
দণ্ডপ্রাপ্ত আসামীরা হলেন, দূর্গাপুর উপজেলার ভাদুয়াপাড়া গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম, আসাদ মিয়া, তাজুল ইসলাম, আব্দুল আজিজ, বজলুর রহমান, আব্দুস সাত্তার ও জামাল উদ্দিন।
জেলা জজ আদালতের পিপি (চলতি দায়িত্বে) সাইফুল আলম প্রদীপ জানান, দূর্গাপুর উপজেলার ভাদুয়াপাড়া গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০০৭ সালের ৭ই মার্চ আসামীরা পূর্ব পরিকল্পিত ভাবে সবুজ মিয়াকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। মারাত্মক আহত অবস্থায় স্থানীয়রা সবুজকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়।
নিহতের ভাই আনিসুর রহমান বাদী হয়ে ৮ মার্চ ১৫ জনকে আসামী করে দূর্গাপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০০৯ সালের ৩ জুন আদালতে চার্জসীট দাখিল করেন। বিজ্ঞ বিচারক ৭ জন স্বাক্ষীর সাক্ষ্য গ্রহনান্তে ৭ আসামীর বিরুদ্ধে অপরাধ সন্দেহাতীত ভাবে প্রমানীত হওয়ায় তাদেরকে যাবজ্জীবন কারাদন্ড এবং মামলার অপর ৮ আসামীর বিরুদ্ধে অপরাধ প্রমানীত না হওয়ায় তাদেরকে বেকসুর খালাস প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ