Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হংকংকে পেল ভারত-পাকিস্তান

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

এশিয়া কাপের বাছাইপর্বে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়ে চূড়ান্ত পর্ব নিশ্চিত করেছে হংকং। ‘এ’ গ্রæপে ভারত ও পাকিস্তানের সঙ্গী হচ্ছে দলটি। ঘরের মাঠে এশিয়া কাপে তাই দর্শক হয়ে থাকতে হচ্ছে আরম আমিরাতকে। গতকাল মালয়েশিয়ার কুয়ালালামপুরে বাছাইপর্বের ফাইনালে ডি/এল মেথডে হংকং জিতেছে ২ উইকেটে।
বৃষ্টির বাগড়ায় ২৪ ওভারে নেমে আসা ম্যাচে আগে ব্যাট করে ৯ উইকেটে ১৭৬ রান করেছে আরব আমিরাত। জবাব দিতে নেমে ৩ বল আগে লক্ষ্যে পৌঁছায় হংকং। হংকংয়ের অবিস্মরণীয় জয়ের নায়ক আইজাজ খান। ৫ ওভার বল করে ২৮ রানে ৫ উইকেট নেন তিনি। ব্যাট হাতে হংকংকে তীরে ভেড়াতে সেরা ইনিংস খেলেন নিজাকাত খান। ৃমাত্র ২০ বলে ৩৮ রান করেন এই ওপেনার।
১৬ সেপ্টেম্বর দুবাইতে এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নামবে হংকং। দুই গ্রæপে ভাগ হয়ে এবারের এশিয়া কাপ হচ্ছে ছয় দলের। এশিয়ার পাঁচ টেস্ট খেলুড়ে দেশ সরাসরি খেলছে এই টুর্নামেন্টে। ৬ষ্ঠ দল হতে বাছাইপর্বে লড়াই হয় আরও ছয় দলের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ