Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

শান্তর বদলে মুমিনুল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সব কিছু ঠিক মতই চলছিল। হজ করে আসার পর যুক্তরাষ্ট্রে স্ত্রী-কন্যার সাথে সময় কাটানো সাকিব আর ওয়েস্ট ইন্ডিজে সিপিএল খেলায় ব্যস্ত মাহমুদউল্লাহ রিয়াদ ছাড়া বাকি ১৩ জন এশিয়া কাপের জন্য ভাল মতোই নিজেদের প্রস্তুত নিচ্ছিলেন; কিন্তু সেই সাজানো-গোছানো দলটির অনুশীলনে হঠাৎ ইনজুরির থাবা। বুধবার দুপুরে ফিল্ডিং অনুশীলনের সময় হাতের আঙুলে ব্যথা পান ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। এই ব্যাটসম্যানকে নিয়ে কিছুটা অনিশ্চয়তা থাকায় সেদিনই বিসিবি সভাপতির কাছে মুমিনুল হকের নামটি অনুমোদন করে রেখেছিলেন নির্বাচকেরা। শেষ পর্যন্ত এশিয়া কাপে যাচ্ছেন বাঁ হাতি টপঅর্ডার ব্যাটসম্যান। বাংলাদেশ এশিয়া কাপের দলে মুমিনুলের অন্তর্ভুক্তি নিয়ে দুপুরে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বললেন, ‘শান্তর (নাজমুল) চোট নিয়ে চূড়ান্ত প্রতিবেদন এখনো পাইনি। তবে মুমিনুলের অন্তর্ভুক্তির বিষয়ে আমরা বিসিবি সভাপতির অনুমোদন নিয়ে রেখেছি।’
ক’দিন আগে শেষ হওয়া বাংলাদেশ ‘এ’ দলের আয়ারল্যান্ড সফরে সবচেয়ে বেশি আলোচিত হয়েছে মুমিনুলের ব্যাটিং। ৫ ম্যাচে ৭৪.২৫ গড়ে ১০০ স্ট্রাইক রেটে ২৯৭ রান করে ওয়ানডে সিরিজে বাংলাদেশ ‘এ’ দলের সবচেয়ে সফল ব্যাটসম্যান তিনিই। দুর্দান্ত এ পারফরম্যান্সের পরও মুমিনুল শুরুতে বিবেচিত হননি এশিয়া কাপের বাংলাদেশ দলে। শেষ পর্যন্ত তাঁকে হতাশ হতে হচ্ছে না। তবে এশিয়া কাপের দলটা ১৫ সদস্যের না কি চোটে পড়া নাজমুলকেও রেখে ১৬জনের হবে সেটি এখনো নিশ্চিত করতে পারেননি প্রধান নির্বাচক। বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরীও দিতে পারেননি নিশ্চিত তথ্য, ‘শান্তর আঙুলের এক্স-রে আজ (গতকাল) নয়, আগামীকাল (আজ) করা হবে। তবে আমরা ওর হাতে ব্যান্ডেজ করে দিয়েছি। সেই ব্যান্ডেজ খোলার পরে ওর আঙুলের ফোলা ও ব্যথার অবস্থা দেখে সিদ্ধান্ত নেব এক্স-রে করা হবে কি-না।’ এক্স-রের রিপোর্টে চিড় ধরা পড়লে নিশ্চিতভাবেই এশিয়া কাপে খেলতে পারবেন না শান্ত। সেক্ষেত্রে কমপক্ষে পাঁচ সপ্তাহ মাঠের বাইরে কাটাবেন শান্ত।
২০১৫ সালের ফেব্রুয়ারিতে সর্বশেষ ওয়ানডে খেলা মুমিনুলকে গত অক্টোবরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজেও ফেরানো হয়েছিল স্কোয়াডে। কিন্তু কোনো ম্যাচ খেলার সুযোগ তাঁর হয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ