Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

তিন ম্যাচ নিষিদ্ধ এমবাপে‘

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

লিগ ওয়ানের ম্যাচে প্রতিপক্ষ দলের খেলোয়াড়কে ধাক্কা দেয়ার অপরাধে ক্যারিয়ারে প্রথমবারের মত লাল কার্ড পেয়েছিলেন পিএসজি তারকা কিলিয়ান এমবাপে। গেল শনিবার নিমের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচটি পিএসজি ৪-২ গোলে জিতলেও এমবাপের লাল কার্ড নিয়ে শুরু হয় সমালোচনা। সেই সমালোচনার আগুন কিছুটা ঠান্ডা হলো এমবাপের তিন ম্যাচ নিষিদ্ধ হওয়ার মধ্য দিয়ে।
প্রথমার্ধে ফ্রেঞ্চ এই ফরোয়ার্ড হলুদ কার্ড পেয়েছিলেন। ম্যাচের একেবারে শেষ মুহূর্তে নিমের মিডফিল্ডার তেজি সাভানিয়ারের সাথে বিতন্ডায় জড়িয়ে সরাসরি লাল কার্ড দেখেন এমবাপে। বাজে ট্যাকেলের জন্য সাভানিয়ারও পান লাল কার্ড। যদিও ঘটনার পরে পিএসজির সমর্থকদের কাছে ক্ষমা চান এমবাপে। একইসাথে এও জানান, আবারো ঐ মুহূর্ত সামনে আসলে তিনি একই কাজ করতেন।
এই ঘটনায় গতকাল শুনানি শেষে ফ্রেঞ্চ লিগ ওয়ান ডিসিপ্লিনারি কমিটি ১৯ বছর বয়সী এমবাপেকে তিন ম্যাচের জন্য নিষিদ্ধ ঘোষণা করে। এর ফলে লিগ ওয়ান চ্যাম্পিয়নদের হয়ে লিগও ওয়ানে সেইন্ট-এতিনে, রেনেস ও রেইমসের বিপক্ষে খেলতে পারবেন না এমবাপে। একই ঘটনায় আরো বড় শাস্তি পেয়েছেন সাভানিয়ার। পাঁচ ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ