Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

একই দিনে ব্রাজিল-আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিশ্বকাপ শেষ হয়েছে মাস দুয়েক হতে চলল। বিশ্বকাপের রেশ কাটিয়ে শুরু হয়েছে ক্লাব ফুটবলও। তবে বিশ্বকাপের পর আর মাঠে নামা হয়নি ব্রাজিল ও আর্জেন্টিনার। এবার প্রীতি ম্যাচে একই দিনে মাঠে নামছে বাংলাদেশে তুমুল জনপ্রিয় দল দুটি। ৮ ও ১২ সেপ্টেম্বর ভিন্ন ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল-আর্জেন্টিনা। প্রীতি ম্যাচে নামছে আরও বেশ কটি দলও। পর্তুগাল, মেক্সিকো, উরুগুয়ে, জার্মানির মতো দলকে মাঠে নামতে দেখা যাবে আগামী সপ্তাহে।
ম্যাচগুলোর ভেন্যু মার্কিন যুক্তরাষ্ট। ৮ সেপ্টেম্বর সেখানে স্বাগতিকদের বিপক্ষে নামবে পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নরা। বাংলাদেশ সময় ভোর সাড়ে ৫টায় শুরু হবে খেলাটি। এর সাড়ে তিন ঘণ্টা পরই গুয়েতেমালার বিপক্ষে নামবে আর্জেন্টিনা। ১২ সেপ্টেম্বর দুদলের ম্যাচই একই সময়ে। বাংলাদেশ সময় সকাল ৬টায় কলম্বিয়ার বিপক্ষে যখন মাঠে নামবে আর্জেন্টিনা, ঠিক সেসময় আরেক মাঠে এল সালভাদরের মুখোমুখি হবে নেইমাররা।
প্রীতি ম্যাচে নেইমার, কৌতিনহোসহ ব্রাজিলের সব তারকা থাকলেও জাতীয় দল থেকে আপাতত নিজেকে দূরে সরিয়ে রেখেছেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে মেসিকে আবার কবে দেখা যাবে তাও নিশ্চিত নয়।

আন্তর্জাতিক প্রীতি ম্যাচের সূচি
তারিখ ম্যাচ সময়
৭ সেপ্টেম্বর পর্তুগাল-কোস্টারিকা রাত পৌনে ১টা
৮ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র-ব্রাজিল ভোর সাড়ে ৫টা
৮ সেপ্টেম্বর মেক্সিকো-উরুগুয়ে সকাল সাড়ে ৭টা
৮ সেপ্টেম্বর আর্জেন্টিনা-গুয়েতেমালা সকাল ৯টা
১০ সেপ্টেম্বর জার্মানি-পেরু রাত পৌনে ১
১২ সেপ্টেম্বর আর্জেন্টিনা-কলম্বিয়া সকাল ৬টা
১২ সেপ্টেম্বর ব্রাজিল-এল সালভাদর সকাল ৬টা

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর