Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

চাকরিপ্রার্থীদের জন্য গুগলের নতুন সার্চ ফিচার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চাকরিপ্রার্থীদের জন্য নতুন ফিচার চালু করেছে সার্চ জায়ান্ট গুগল। বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কার চাকরির সন্ধানদাতা ওয়েবসাইট, অনলাইন শ্রেণিবদ্ধ ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো থেকে তথ্য নিয়ে তারা এই ফিচার চালু করেছে। বিভিন্ন ওয়েবে তালিকাবদ্ধ চাকরির তথ্যগুলো সমন্বিতভাবে সরাসরি পাওয়া যাবে গুগল সার্চ অপশনে। উন্মোচনের শুরুতেই বিক্রয় ডট কম, মুস্তাকবিল ডট কম এবং এক্সপ্রেসজবস ডট আইকেসহ হাজারো সাইটের চাকরির তথ্য সুশৃংখলভাবে প্রদর্শন করবে গুগল।
‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘কনস্ট্রাকশন জবস’ কিংবা এধরনের যেকোনো ক্যাটাগরির চাকরি খোঁজার ক্ষেত্রে অভিনব এক অভিজ্ঞতা উপভোগ করতে পারবেন চাকরিপ্রার্থীরা। তালিকাবদ্ধ যেকোনো একটি চাকরির উপর ক্লিক করলেই সংক্ষিপ্ত আকারে বিভিন্ন তথ্য যেমন- জব টাইটেল, লোকেশন, ফুলটাইম/পার্টটাইম ও অন্যান্য আরো তথ্য দেখার পাশাপাশি উক্ত জব সম্পর্কিত জরুরি ওয়েবলিংক, মতামত, রেটিং, চাকরির প্রকৃত উৎস এমনকি চাকরিপ্রার্থীর বাসা থেকে কর্মস্থলের যোগাযোগ ব্যবস্থা প্রদর্শন করবে গুগল। অতঃপর সেখান থেকে চাকরিপ্রার্থীকে নিয়ে যাবে চাকরিটির প্রকৃত ওয়েবলিংকে যেখানে বিস্তারিতভাবে উক্ত চাকরির তথ্য দেয়া আছে এবং যেখান থেকে চাকরিটির জন্য আবেদন করা যাবে।
স্মার্ট ফিল্টারে চাকরির ধরন, লোকেশন, নিয়োগের তারিখ, চাকরিদাতা প্রতিষ্ঠানের ধরন উল্লেখ করে নিজের মতো করে সার্চ ফিচারটি সেট করা যাবে। সার্চের ফলাফল থেকে প্রাপ্ত তালিকা অনলাইনে বন্ধু-বান্ধবের সঙ্গে আদান-প্রদানের সুযোগও রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।