Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৃণমূলের শাসনে নতুন সূর্যোদয় ঘটেনি পশ্চিমবঙ্গে : মোদি

প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাট মহকুমায় গত বৃহস্পতিবার এক নির্বাচনী জনসভায় বলেছেন, পশ্চিমবঙ্গ রাজ্যে ২০১১ সালে বিধানসভা নির্বাচনের আগে মমতা বন্দ্যোপাধ্যায় বুঝে গিয়েছিলেন ওই নির্বাচনে বামফ্রন্টের সূর্যাস্ত ঘটবে। তারপর বাংলার মানুষ পশ্চিমবঙ্গে নতুন সূর্যোদয়ের আশা করেছিল। কিন্তু সেই আশা পূরণ হয়নি। বামেদের সূর্যাস্তের পর নতুন সূর্য ওঠার বদলে অমাবস্যার কালো রাতে ঢেকে গেছে পশ্চিমবঙ্গের আকাশ। পাঁচ বছর ধরে সেই অন্ধকারের মধ্যেই সময় কাটিয়েছে পশ্চিম বাংলার মানুষ। গত বৃহস্পতিবার পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগণা জেলার বসিরহাট মহকুমায় এক নির্বাচনী জনসভায় নরেন্দ্র মোদি এসব কথা বলেন।
বসিরহাটের ভ্যাবলা হাইস্কুল মাঠের ওই জনসভায় মোদি বলেন, পশ্চিমবঙ্গের মানুষকে তৃণমূলের গত পাঁচ বছরের অপশাসনে হাত থেকে বাঁচতে হলে বাংলায় বিজেপিকে জেতানো ছাড়া আর কোনো পথ খোলা নেই। আমি বিশেষ করে এই বসিরহাটবাসীকে দেখতে এখানে এসেছি। আপনাদের আশীর্বাদ নিতে আমি এখানে এসেছি। কারণ গোটা পশ্চিমবঙ্গের মধ্যে প্রথম পট-পরিবর্তনের কাজটা শুরু হয়েছিল এই বসিরহাট থেকে। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের মধ্যে একমাত্র বসিরহাট উত্তর কেন্দ্রেই বিজেপির শমিক ভট্টাচার্য্য বিধায়ক নির্বাচিত হয়েছিলেন গত উপনির্বাচনে। মোদি এদিন পশ্চিমবঙ্গের তৃণমূল কংগ্রেস ও সিপিএমকে কটাক্ষ করে বলেন, আপনারা এত দিন ধরে অনেক লড়াই করছেন, এবার আরাম করুন, অনেক হয়েছে। গত পাঁচ বছরে পশ্চিমবঙ্গের মানুষের আশা-আকাক্সক্ষা পূর্ণ হয়নি বলে অভিযোগ করে মোদি বলেন, পশ্চিমবঙ্গজুড়ে জাল নোটের কারবার, রাজ্যের শিক্ষিত বেকারদের কাজ দেয়ার বদলে অনুপ্রবেশকারী বাংলাদেশিদের রোজগারের পথ করে দেয়ার একটা চক্রান্ত চলছে। আর সেই চক্রান্তে তৃণমূল রয়েছে বলেও অভিযোগ করেন তিনি। পশ্চিমবঙ্গে পিছিয়েপড়া নমশুদ্র সম্প্রদায়ের সমস্যার সমাধান করা হচ্ছে না বলে অভিযোগ তুলে মোদি বলেন, পশ্চিমবঙ্গের গরিব মানুষের জীবনে পরিবর্তন আনতে হলে বিজেপিকে জেতাতে হবে। জি নিউজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তৃণমূলের শাসনে নতুন সূর্যোদয় ঘটেনি পশ্চিমবঙ্গে : মোদি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ