Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌
শিরোনাম

যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর হামলায় নিহত ৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ১২:৫৯ পিএম

যুক্তরাষ্ট্রের সিনিসিনাটি শহরের একটি ব্যাংকে বান্দুকধারীর হামলায় বন্দুকধারীসহ ৩ জন নিহত এবং ৫ জন আহত হয়েছেন। গতকাল বৃহ¯পতিবার স্থানীয় সময় সকাল ৯টার দিকে এ হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে আল-জাজিরা। সকাল ৯টা ১০ মিনিটে পুলিশের কাছে ইমারজেন্সি কল দিয়ে বেশ কয়েকজন কর্মকর্তা বন্দুকধারীর সক্রিয় অবস্থা স¤পর্কে পুলিশকে অবগত করে।
সিনসিনাটি শহরের পুলিশ বিভাগের পক্ষ থেকে এক টুইট বার্তায় জানানো হয়েছে, ফিফথ থার্ড ব্যাংকে বন্দুক হামলায় জড়িত একজন সক্রিয় শ্যুটার বা কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত চালানো হচ্ছে।
সিনিসিনাটি পুলিবশ প্রধান ইলিয়ট ইসাক জানিয়েছেন, বন্দুকধারী ব্যংক লবিতে প্রবেশের আগের স্থানে ফাঁকা গুলি ছোড়েন এবং সেখানেই তিনি ছোটাছুটি করতে থাকেন। যেহেতু আমাদের অফিসার এবং বন্দুকধারীর মধ্যে গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে, তাই এখনই নিশ্চিত হওয়া যাচ্ছে না যে বন্দুকধারী নিজের গুলিতে মারা গেছেন নাকি পুলিশের গুলিতে মারা গেছেন।
সিনসিনাটি শহরের মেয়র জন ক্রানলে জানিয়েছেন, বন্দুকধারী নির্দোষ ব্যক্তিদের গুলি করছিলেন এবং এটা খুবই ভয়ঙ্কর ব্যপার। তিনি ভুক্তভূগী পরিবারগুলোর প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।


তিনি আরো বলেন, আরো খারাপ কিছু ঘটতে পারতো। তবে পুলিশের সক্রিয়তার কারণে সেটা হয়নি। ¯পষ্টভাবে বলতে গেলে পুলিশ মুহূর্তের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যায়।
একজন প্রত্যক্ষদর্শী স্থানীয় এক টেলিভিশনকে জানিয়েছেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর আগে আমি কমপক্ষে ছয়টি গুলির আওয়াজ পেয়েছি। আমি শুধু দেখছিলাম মানুষ দৌড়ে বিল্ডিংটি থেকে বের হচ্ছে। কেউ কেউ মেঝেতে শুয়ে পড়ছে, কেউ কেউ আবার বড় ফুলদানির আড়ালে লুকানোর চেষ্টা করছে।
তদন্ত স্বার্থে বন্দুকধারীর পরিচয় এবং উদ্দেশ্য এখন গোপন রাখেছে পুলিশ। তবে হামলাকারীর ওহিয়ো বাসিন্দা বলে জানানো হয়েছে।



 

Show all comments
  • ইমরান ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৬:১২ পিএম says : 0
    সনএাসৗ রাষ্ট্র আমেরিকার নিজ দেশেই নিরাপত্তা নাই আবার অন্য দেশের নিরাপত্তা কি ভাবে দিবে. এই পযনত আমেরিকা যে দেশেই দিয়েছে শান্তির নামে ছড়িয়ে দিয়েছে ঊলট সনএাস কাজেই আমেরিকা কে আর কেউ বিশ্বাস করে না. আমেরিকার জন্য আজ মুসলিম রাষ্ট্র ইরাক সিরিয়া লিবিয়া ইয়েমেন আফগানীসহান ও ফিলিস্তিনে গৃহযুদ্ধ সহ জাতিগত হানাহানি চলছেই চলছে.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ