Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৯ আশ্বিন ১৪২৫, ১৩ মুহাররাম ১৪৪০ হিজরী‌

খালেদা জিয়াকে হত্যার চেষ্টা চলছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:৩৬ পিএম | আপডেট : ১২:০৫ এএম, ৮ সেপ্টেম্বর, ২০১৮

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সঠিক চিকিৎসা না দিয়ে হত্যার হীন প্রচেষ্টা চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


আজ শুক্রবার সকাল সাড়ে ১০টায় নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


এসময় মির্জা ফখরুল বলেন, বিএনপি চেয়ারপারসন খুব অসুস্থ। বৃহস্পতিবার বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে দেখা করে শারীরিক অবস্থার যে বর্ণনা করেছেন তাতে আমরা শুধু উদ্বিগ্ন নই, হতবাকও। এ বিষয়টিকে বারবার আমরা গুরুত্ব দিয়ে বললেও সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।


তিনি বলেন, ৫ সেপ্টেম্বরে যখন জোর করে দেশনেত্রীকে আদালতে আনা হয়েছিল তখন তিনি নিজেও বলেছিলেন, তিনি খুব অসুস্থ, আর আদালতে আসতে পারবেন না।


আইন অনুযায়ী দেশের কোনো অসুস্থ নাগরিক সুস্থ না হওয়া পর্যন্ত বিচারকার্য চালানো যায় না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, বেগম খালেদা জিয়া এখন যে অবস্থায় আছেন, তাতে তার জীবন নিয়ে আমরা উদ্বিগ্ন। সরকার আমাদের কথায় কর্ণপাত না করে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য পরিত্যক্ত নির্জন ঢাকা কেন্দ্রীয় কারাগারে অস্বাস্থ্যকর একটি কক্ষে আবদ্ধ করে রেখেছে। একজন সাধারণ বন্দির সঙ্গেও এ ধরনের আচরণ করা হয় না। সরকার তাকে শাস্তি দেওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। রাজনীতি ও নির্বাচন থেকে দূরে সরিয়ে রেখে এক তরফা নির্বাচনে নিজেদের নির্বাচিত ঘোষণা করার নীল নকশা নিয়েই এ অপপ্রয়াস চালাচ্ছে সরকার।


জিয়াউর রহমানের সময় কর্নেল তাহেরকে কারাগারে আদালত বসিয়ে বিচার করা হয়েছিল প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, তখন মার্শাল ল' ছিল।


মির্জা ফখরুল আরও বলেন, এতো ভয় কেনো, কারণটা বুঝি না। সব সময়তো বলেন, গণতন্ত্রে বিশ্বাস করেন।


সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ড. আব্দুল মঈন খান, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসররু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ।



 

Show all comments
  • Nirob ৭ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৬ পিএম says : 0
    বর্তমান সরকার একটা ভিতু, ............... সরকার।সে যদি দেশের নাগরিকের উন্নয়নের জন্য কাজ করে থাকে,তাহলে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের ভয় কিসের।এখানে চুরি করতে পারবেনা তাই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর