Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

টাঙ্গাইলে চলন্ত বাসে গণধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ সেপ্টেম্বর, ২০১৮, ৭:৪০ পিএম

টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ইব্রাহিমাবাদ রেলস্টেশনের কাছে চলন্ত বাসে গণধর্ষণের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মৌন মিছিল ও মানববন্ধন করেছে হোক প্রতিরোধ সংগঠনের সদস্যরা।
আজ শুক্রবার বিকেলে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের পূর্নবাসন ৪ এলাকার ধর্ষক আলম খন্দকার ওরফে বিষুর বাড়ির সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন পালন করা হয়। এর আগে একটি মৌন মিছিল বের করা হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন টাঙ্গাইল হোক প্রতিরোধ সংগঠনের সদস্য অরুনাব ঘোষ। এসময় উপস্থিত ছিলেন সদস্য আব্দুল্লাহ আল জাবির, শারমিন রিনিসহ অনান্যরা।
বক্তারা বলেন, যারা এ ঘটনার সাথে জড়িত তাদের দ্রুত গ্রেফতার করে আইনের আতওায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হোক।
এতে হোক প্রতিরোধ সংগঠনের সদ্যসদের সাথে একাত্বতা প্রকাশ করে এলাকাবাসীও মানববন্ধনে অংশ নেয়।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত ১২টার দিকে বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে টহলরত পুলিশ দল ওই এলাকার নৈশপ্রহরী শাহ আলমের মাধ্যমে জানতে পারে যে, বাস স্ট্যান্ডে একটি বাসের ভিতর নারীর কান্না শোনা যাচ্ছে। এ খবর পেয়ে ওই টহলদল বাসটিতে গিয়ে প্রতিবন্ধী এক নারীকে উদ্ধার করে। এসময় ওই নারী ধর্ষণের শিকার হয়েছে বলে পুলিশকে জানায়। পরে পুলিশ ওই বাসের চালকের সহকারী নাজমুলকে আটক করে থানায় নিয়ে যায়। পরদিন (শুক্রবার) বঙ্গবন্ধুসেতু পূর্ব থানার এসআই নুরে আলম বাদী হয়ে বাসের চালক আলম খন্দকার ও আটককৃত নাজমুলকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলায় চালক আলম খন্দকারের বিরুদ্ধে ওই নারীকে ধর্ষণ এবং সহকারী নাজমুলের বিরুদ্ধে ধর্ষণে সহায়তা করার অভিযোগ আনা হয়।
শুক্রবার সন্ধ্যায় নাজমুলকে ওই মামলায় টাঙ্গাইল জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়। এসময় তিনি ঘটনার বর্ণনা দিয়ে আদালতে জবানবন্দি দেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশিকুজ্জামান তার জবানবন্দি লিপিবদ্ধ শেষে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ