Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮, ০৩ অগ্রহায়ণ ১৪২৫, ০৮ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী
শিরোনাম

রাঙ্গুনিয়ায় অবৈধ যানের বিরুদ্ধে অভিযান

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) থেকে নুরুল আবছার চেীধুরী | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম | আপডেট : ১২:০৯ এএম, ৮ সেপ্টেম্বর, ২০১৮


চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলায় বিভিন্ন তৃণমুলে থাকা বিভিন্ন সড়কপথে দ্রুতগামি বিভিন্ন অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযানে নেমেছে পুলিশ প্রশাসন। গতসপ্তাহব্যাপী অভিযানে ১০টি অবৈধ চাঁদের গাড়ি (জিপ) আটক করা হয়েছে। এসব গাড়ির বিরুদ্ধে পরিবহন আইনে মামলা দেওয়া হয়েছে বলে থানা পুলিশ সুত্রে জানাগেছে। সড়কে দ্রুতগামি যেসব অবৈধ যানবাহনের কারণে বিভিন্ন সময় সাধারণ জনগণ দুর্ঘটনা মুখে পড়ছে এসব পরিবহনের কারণে নষ্ট হচ্ছে সড়ক পথ দিন দিন বাড়ছে যানজট। তাই এসব গাড়ি চলাচল বন্ধে বিশেষ অভিযান চালানো হচ্ছে বলে জানায়। থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ মো. আহসানুল কাদের ভূঞা বলেন, সারাদেশের ন্যায় রাঙ্গুনিয়ায় অবৈধ যানবাহনের বিরুদ্ধে অভিযান চালানো হচ্ছে। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ ও আভ্যন্তরিন সড়কে দ্রুতগামী চাঁদের গাড়ি ছাড়াও নানারকম অবৈধ যানবাহন চালানো হচ্ছে। এসব গাড়ির কারণে বিভিন্ন সময় দুর্ঘটনার মুখে পড়ছে সাধারণ মানুষ। প্রাণহানির মতো ঘটনাও ঘটেছে সম্প্রতি সময়ে। তাই উপজেলায় এসব গাড়ি আর চলতে দেওয়া যাবে না। এরই অংশ হিসেবে অভিযান চালিয়ে চাঁদের গাড়ি আটক করে মামলা দেওয়া হচ্ছে। অবৈধ এসব যানবাহনের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। উল্লেখ্য গত ৩০ আগস্ট রাতে কাপ্তাই সড়কের চন্দ্রঘোনা হাবিব গোট্টায় চাঁদের গাড়ি (জিপ) ও সিএনজি সংঘর্ষে নিহত হয় রাঙ্গুনিয়া কলেজের স্নাতক শিক্ষার্থী মো. শাকিল (১৯)। এছাড়াও গত কয়েক বছর ধরে এসব গাড়ির বেপরোয়া গতির কারণে ছোটবড় দুর্ঘটনায় লিচুবাগান বাস ষ্টেশনের পূর্বে পরিবার পরিকল্পনা অফিস থেকে লিচুবাগান পর্যন্ত গত এক বছরে ৫জনের মত মৃত্যু হয়েছে। পাশাপাশি সড়কের বেহাল অবস্থা সৃষ্টি হচ্ছে। স্থানীয়রা দীর্ঘদিন ধরে এই প্রতিবেদককে অভিযোগ করে বলেন, পরিবার পরিকল্পনা অফিস থেকে লিচুবাগান বাসষ্টেশন পর্যন্ত কাপ্তাই - চট্টগ্রাম সড়কে দুই পাশ্বে পরিত্যক্ত যানবাহন, ইট বালি কংকিট ও চালকেরা যত্রতত্র পরিবহন রাখাতে এইসব দূর্ঘটনার সৃষ্টি হয়ে মৃত্যু হচ্ছে। এই স্থানে বাইকে মৃতু্্য হয়েছে জনৈক এক পিতা কান্না জড়িত অবস্থায় চন্দ্রঘোনায় রাস্তার দুই পাশ্বে এলোমেলো থাকা যানবাহণ ও মালপত্র স্তুপ হয়ে না থাকতো আমার ছেলে দূর্ঘটনায় মৃত্যু হতোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ