Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১৬ নভেম্বর ২০১৮, ০২ অগ্রহায়ণ ১৪২৫, ০৭ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

রূপগঞ্জে এক সপ্তাহে ৩ মামলা ঘরছাড়া বিএনপি নেতাকর্মীরা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে নাশকতার অভিযোগ এনে গত এক সপ্তাহে ৩টি মামলায় বিএনপি ও তার অঙ্গসংগঠনের শীর্ষ নেতাকর্মীসহ ১২৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় বিএনপি ও অঙ্গসংগঠনের ৬ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ নেতাকর্মীদের বাড়িতে বাড়িতে গিয়ে তল্লাশি চালাচ্ছে। এতে নেতাকর্মীদের মাঝে আতঙ্ক বিরাজ করছে।
গত ৩১ আগষ্ট, বিএনপির ও তার অঙ্গ সংগঠনের ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে নাশকতার অভিযোগ এনে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় কেন্দ্রীয় ওলামাদলের সহ-সভাপতি ও জেলা ওলামাদলের সভাপতি মুন্সি সামসুর রহমান খাঁন বেনু, জেলা ওলামাদলের সাংগঠনিক সম্পাদক আমির হোসেন, উপজেলা ওলামাদলের সহ-সভাপতি নাছির মোল্লা ও ওলামাদল নেতা আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়।
গত ৩ সেপ্টেম্বর, নাশকতার অভিযোগ এনে বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ৩৫ নেতাকর্মীকে আসামী করে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড.তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, বিএনপির কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মোস্তাফিজুর রহমান ভুইয়া দিপু, আনোয়ার সাদাত সায়েম, আমিরুল ইসলাম ইমন সহ নামীয় ৩৫ জন ও অজ্ঞাত ২২ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়।
এদিকে, ৫ সেপ্টেম্বর, বিএনপি নেতা আব্বাস উদ্দিন, নুরুজ্জামান, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড. তৈমূর আলম খন্দকার, জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির, উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মাহফুজুর রহমান হুমায়ন, বশির উদ্দিন বাচ্চু ও ওমর ফারুক, নাসির উদ্দিন ভুইয়া, শফিকুল ইসলাম চৌধুরীসহ নামীয় ৪৪ জনকে আসামী করে মামলা দায়ের করা হয়। এসময় বিএনপি নেতা আব্বাস উদ্দিন ও নুরুজ্জামানকে গ্রেফতার করা হয়।
এদিকে, মামলা দায়েরের পর থেকেই বিএনপির নেতাকর্মীরা পালিয়ে বেড়াচ্ছে। পুলিশ নেতাকর্মীদের বাড়ি বাড়ি তল্লাশি চালাচ্ছে। এতে করে নেতাকর্মীদের বিরুদ্ধে আতঙ্গ বিরাজ করছে। এ বিষয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাড.তৈমূর আলম খন্দকার বলেন, মামলা হামলা দিয়ে বিএনপি নেতাকর্মীদের দমাতে পারবেনা। বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আমরা আন্দোলন করে যাবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর