Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯, ০৮ শ্রাবণ ১৪২৬, ১৯ যিলক্বদ ১৪৪০ হিজরী।

২৫৯ কর্মকতার জন্য ১৮ কোটি ৪৮ লাখ টাকা অনুদান

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

সরকার বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করেছেন বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হয়েছেন এমন দু’শ ঊনষাট জনের নামে ১৮ কোটি ৪৮ লাখ টাকা অনুদান দিয়েছে মন্ত্রণালয়।
গতকাল শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে থেকে এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, অনুদান প্রাপ্তদের আবেদনের প্রেক্ষিতে জনপ্রশাসন মন্ত্রণালয় গত ৬ সেপ্টেম্বর প্রত্যেক মৃত কর্মকর্তা বা কর্মচারীর পরিবারকে ৮ লাখ টাকা এবং গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম প্রত্যেক কর্মকর্তা বা কর্মচারীকে সর্বোচ্চ ৫ লক্ষ টাকা করে অনুদান প্রদান করে।
বেসামরিক প্রশাসনে চাকরিরত অবস্থায় কোন সরকারি কর্মকর্তা/কর্মচারীর মৃত্যুবরণ এবং গুরুতর আহত হয়ে স্থায়ী অক্ষমতাজনিত কারণে আর্থিক অনুদান প্রদান নীতিমালা, ২০১৩ অনুযায়ী এই সংক্রান্ত বাছাই কমিটির গত ৩০ আগস্ট ২০১৮ অনুষ্ঠিত ৪৯তম সভায় সুপারিশের ভিত্তিতে এই অনুদান প্রদান করা হয়। প্রশাসনে চাকরিরত অবস্থায় মৃত্যুবরণ করেছেন বা গুরুতর আহত হয়ে স্থায়ীভাবে অক্ষম হয়েছেন এমন দু’শ ঊনষাট জনের অনুকূলে ১৮ কোটি ৪৮ লাখ টাকা অনুদান দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অনুদান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ