Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মৌসুমের প্রথম এল ক্লাসিকো অক্টোবরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 বিশ্ব ফুটবলে ‘শুধুই তিন পয়েন্টের ম্যাচ নয়’ প্রবাদটি চালু করেছে স্প্যানিশ দুই জায়ান্ট দল চিরপ্রতিদ্ব›দ্বী বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদ। স্প্যানিশ তথা পুরো বিশ্বের দুই জায়ান্ট ক্লাব বার্সা আর রিয়াল মুখোমুখি মানেই স্নায়ুর ওপর ঝড় বয়ে যাওয়া। দুই দলের মুখোমুখি লড়াই মর্যাদা পায় ‘এল ক্লাসিকো’ হিসেবে।
এল ক্লাসিকো মানেই বিশ্ব ফুটবলপ্রেমীদের কাছে অন্য রকম আকর্ষণ। যেকোনো মানদÐেই ক্লাব ফুটবলের সবচেয়ে কাঙ্খিত দ্বৈরথ এল ক্লাসিকো। বার্সা-রিয়াল মুখোমুখি হলে ৯০ মিনিটের জন্য থমকে যায় গোটা ফুটবলবিশ্ব।
আগামী অক্টোবরে আরেকটি এল ক্লাসিকোর মহারণে নামছে বার্সা-রিয়াল। লা লিগার প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস জানিয়েছেন, এই মৌসুমের প্রথম এল ক্লাসিকো হবে ২৮ অক্টোবর (লা লিগা)। বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে আতিথ্য নেবে রিয়াল। পরের এল ক্লাসিকোর জন্য অপেক্ষায় থাকতে হবে আগামী মার্চ পর্যন্ত। ৩ মার্চ দুই দলের ম্যাচটি হওয়ার সম্ভাব্য তারিখ ধরা হয়েছে। সেই ম্যাচে বার্সাকে খেলতে যেতে হবে রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যু’তে (লা লিগা)।
গত মৌসুমের শেষ এল ক্লাসিকোতে ন্যু ক্যাম্পে রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচে ২-২ গোলে ড্র করেছিল মেসি-সুয়ারেজদের বার্স। ২৩৮তম সেই এল ক্লাসিকোর পুরোটাই ছিল উত্তেজনাপূর্ণ। বার্সার হয়ে গোল করেছেন মেসি ও সুয়ারেজ। রিয়ালের হয়ে রোনালদো এবং বেল একটি করে গোল করেন। দানি কারভাহালের লাল কার্ডে দশজনের দল নিয়ে খেলেছিল রিয়াল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর