Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্রোয়েশিয়াকে রুখে দিলো পর্তুগাল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাশিয়া বিশ্বকাপে ফ্রান্সের কাছে ৪-২ গোলে হেরে আত্মবিশ্বাসের রসদ খুঁজছিল ক্রোয়েশিয়া। সামনেই যে উয়েফা নেশন্স লিগ। তার আগে প্রীতি ম্যাচের প্রস্তুতিটা ভালো হলো না ক্রোয়েটদের। শুরুতে এগিয়ে গেলেও তাদের ১-১ গোলে রুখে দিয়েছে পর্তুগাল।
আগেই আনফিট ঘোষণা দেওয়ায় ম্যাচে ছিলেন না প্রাণভোমরা ক্রিশ্চিয়ানো রোনালদো। অপর দিকে ক্রোয়েশিয়া দলে বিশ্রামে ছিলেন মিডফিল্ডার ইভান রাকিটিচ। তাদের অনুপস্থিতিতে আক্রমণে ধার ছিল না কোনও পক্ষেরই। লিসবনে সফরকারী ক্রোয়েশিয়া এগিয়ে যায় ১৮ মিনিটে। বিশ্বকাপ মাতানো ইভান পেরিসিচ দুর্দান্ত ভলিতে এগিয়ে নেন ক্রোয়েশিয়াকে।
তাদের এই অগ্রগামিতা স্থায়ী হতে দেননি পর্তুগিজ ডিফেন্ডার পেপে। ৩২ মিনিটে হেড করে সমতায় ফেরান পর্তুগালকে। রাশিয়ায় শেষ ষোলোতে বিদায় নেওয়া পর্তুগালের সমতা ফেরানো গোলটি বানিয়ে দেন পিজ্জি।
দুই দলই আগামী সপ্তাহে খেলবে উয়েফা নেশন্স লিগ। পর্তুগাল সোমবার ‘এ’ লিগের গ্রæপ-৩ এ মুখোমুখি হবে ইতালির। পরদিন ‘এ’ লিগের গ্রæপ-৪ এর ম্যাচে স্পেনের বিপক্ষে মাঠে নামবে ক্রোয়েশিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পর্তুগাল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ