Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কোচ জাহিদের মর্মান্তিক মৃত্যু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

গতপরশু বান্দরবানের লামায় মর্মান্তিক এক সড়ক দূর্ঘটনায় ইন্তেকাল করেন বাংলাদেশ জাতীয় হ্যান্ডবল দলের সহকারি কোচ কায়সার জাহিদ আহমেদ। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৪০ বছর। লামা সদর উপজেলায় অনুষ্ঠিত এক টুর্নামেন্ট শেষে কোয়ান্টাম কসমো স্কুলের নারী হ্যান্ডবল দলকে নিয়ে ফেরার পথে গজালিয়া ডিসি রোডের উল্টোপাশে থাকা একটি গাড়িকে সাইড দিতে গিয়ে পাহাড়ি বাঁকে নিয়ন্ত্রণ হারিয়ে ১০০ ফুট গভীর খাদে পড়ে যায় তাদের বহনকারী জিপটি। আহতদের দ্রæত প্রথমে লামা সদর উপজেলা হাসপাতাল ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। কিন্তু চট্টগ্রাম হাসপাতালে নেয়ার পথেই মারা যান কোচ জাহিদ আহমেদ। সেদিন রাতেই চট্টগ্রাম থেকে মরদেহ নিয়ে আসা হয় ঢাকার বনশ্রীতে তার মা-বাবার কাছে। সেখানেই বাদ জুমা স্থানীয় একটি মসজিদে নামাজে জানাজা শেষে ঢাকার অদূরে গ্রামের বাড়ি বেরাদের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
কোচ কায়সার জাহিদ আহমেদ ছিলেন বাংলাদেশের একজন কৃতি খো খো ও হ্যান্ডবল খেলোয়াড়। খো খো-র প্রথম বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। তার নেতৃত্বে বেশ কয়েকটি আন্তর্জাতিক টুর্নামেন্টে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করে দল। তার মৃত্যু দেশের ক্রীড়াঙ্গনের এক বড় ক্ষতি। আর কোয়ান্টাম কসমো স্কুল স্পোর্টসের ক্ষেত্রে তার শূন্যতা বোধ হয় কোনোদিনই পূরণ হওয়ার নয়। তবে কায়সার জাহিদ বেঁচে থাকবেন তার ছাত্রদের মাঝে। দেশের ক্রীড়াকে নিয়ে যে স্বপ্ন তিনি দেখতেন, সেই স্বপ্নের মাঝে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর