Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮, ৬ আশ্বিন ১৪২৫, ১০ মুহাররাম ১৪৪০ হিজরী‌

নেদারল্যান্ডসকে বিদায় বললেন স্নেইডার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

 জাতীয় দলের জার্সি গায়ে শেষ ম্যাচটি খেলে ফেলেছেন নেদারল্যান্ডসের ওয়েসলি স্নেইডার। তার বিদায়ী ম্যাচে পেরুর বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে ডাচরা। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে গতপরশু রাতে পেরুর মুখোমুখি হয় নেদারল্যান্ডস। দলটির জয়ে জোড়া গোল পান মেমফিস ডিপাই। নেদারল্যান্ডসের জার্সিতে এটা ছিল স্নেইডারের ১৩৪তম ম্যাচ। একুশ শতকে ইউরোপীয়ান সবচেয়ে সুন্দর মিডফিল্ডারদের মধ্যে স্নেইডার অন্যতম। গত ১৫ বছরের ক্যারিয়ারে সেটা দেখিয়ে এসেছেন রিয়াল মাদ্রিদ প্রাক্তন এ তারকা। তাই বিদায় বেলায় মাথা উঁচু করেই মাঠ ছাড়লেন এ ডাচ তারকা। ৩৪ বছর বয়সি এ তারকা তার বর্ণিল ক্যারিয়ারে রিয়াল মাদ্রিদ, ইন্টার মিলান ও আয়াক্সের মতো ইউরোপের সেরা ক্লাবগুলোতে খেলেছেন। আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে স্নেইডার বলেন, ‘এটাই শেষ, এটা সম্পন্ন হয়ে গেছে। অরেঞ্জ জার্সিতে এটাই আমার শেষ। সবকিছুরই শেষ থাকে।’
এদিকে, আন্তর্জাতিক প্রীতি ম্যাচের অনাড়ম্বরতা মিটিয়ে দিতে চালু হওয়া উয়েফা নেশন্স লিগের অভিষেক আসরে বর্তমান বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স মুখোমুখি হয়েছিল গত বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানির। বৃষ্টি স্নাত হয়ে ম্যাচটি শেষ পর্যন্ত হয়ে থাকলো নিরস প্রীতি ম্যাচের প্রতীক হয়ে! ‘এ’ লিগে গ্রæপ ১-এর ম্যাচটি শেষ হয়েছে গোলশূন্য ড্র’তে। তবে ঠিকই বড় জয় তুলে নিয়েছে ওয়েলস। ‘বি’ লিগের গ্রæপ-৪ এ রিপাবলিক অব আয়ারল্যান্ডকে ৪-১ গোলে হারিয়েছে গ্যারেথ বেলের দল। রায়ান গিগসের অধীনে নিজেদের প্রথম ম্যাচে জয় পেল দলটি। ‘সি’ লিগের গ্রæপ-৩ এ নরওয়ে ২-০ গোলে সাইপ্রাসকে এবং ¯েøাভেনিয়াকে তাদের মাঠে ২-১ গোলে হারিয়েছে বুলগেরিয়া। এছাড়া ‘ডি’ লিগের গ্রæপ-১ এ কাজাখস্তানকে ২-০ গোলে হারিয়েছে জর্জিয়া।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ