Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণআন্দোলনে বিদায় নিতে হবে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বিএনপি’র ভাইস চেয়ারম্যান এডভোকেট খন্দকার মাহবুব হোসেন বলেছেন, খালেদা জিয়াকে মুক্ত করতে ও নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের জন্য রাজপথের আন্দোলনের কোন বিকল্পনেই। এবার রাজপথে শুধু বিএনপি নয় জনগণকে সাথে নিয়ে যে ঐক্যবদ্ধ গণআন্দোল হবে তাতে সরকারকে বিদায় নিতে হবে। গতকাল জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে চেতনা বাংলাদেশের এর উদ্যোগে ‘রাষ্ট্রীয় ষড়যন্ত্রের কবলে খালেদা জিয়া ঃ আরেকটি ৫ জানুয়ারির নির্বাচনের প্রতিধ্বনি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
খন্দকার মাহবুব বলেন, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে এক পরিত্যাক্ত নির্জন কারাগারে আটকে রেখে যেভাবে বিচার করা হচ্ছে তা রাজনৈতিক প্রতিহিংসার এক বড় উদাহরণ। তিনি অন্ধকার নির্জন করাগারে এক নির্মম রাষ্ট্রীয় সন্ত্রাসের মোকাবেলা করছেন।
বিএনপি ভাইসচেয়ারম্যান বলেন, বর্তমান সরকার এখন মাতাল হয়ে যা খুশি তাই করছে। এ সরকারকে দেশের জনগণ ক্ষমতায় দেখতে চায়না । জনগণ আজ ঐক্যবদ্ধ। যে কোন সময় দেশে গণজোয়ার হতে পারে।
খন্দকার মাহবুব সরকারকে উদ্দেশ্য করে বলেন, আপনারা চেয়েছেন খালেদা জিয়াকে কারাগারে রেখে বিনা চিকিৎসায় তাকে তিলে তিলে মেরে ফেলতে। নির্জন এক অন্ধকার করাকক্ষে তাকে আটকে রেখেছেন। তার কোন সুচিকিৎসা হচ্ছে না। দেশের জনগণ তা সহ্য করবে না। তার সুচিকিৎসার ব্যবস্থা করুন তা না হলে বাংলার মাটিতে গণবিস্ফোরণ ঘটবে।
তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির জন্য নির্দলীয় নিরপেক্ষ নির্বাচনের জন্য বিএনপিকে আন্দোলন করতে হবে না। দেশের জনগণই আন্দোলন করবে। তারা রাজপথ দখল করে আপনাদের কে লাল কার্ড দেখিয়ে ক্ষমতা থেকে বিতাড়িত করবে। তাই সংসদ ভেঙ্গে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন এবং বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন।
আয়োজক সংগঠনের সভাপতি শামীমা রহিমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ফরহাদ হালিম ডোনার, নির্বাহী কমিটির সদস্য ইসমাঈল হোসেন বেঙ্গল প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গণআন্দোলন

৮ সেপ্টেম্বর, ২০১৮

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ