Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

কোর্টে যাওয়ার মত অবস্থা নেই খালেদা জিয়ার -সাংবাদিকদের আইনজীবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

কোর্টে যাওয়ার মতো শারীরিক অবস্থা বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নেই বলে জানিয়েছেন তার আইনজীবীরা। গতকাল (বৃহস্পতিবার) বিকেলে নাজিমউদ্দীন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার সাথে সাক্ষাত করে এসে একথা জানান তার আইনজীবী জয়নুল আবেদীন।
তিনি বলেন, আমরা বিএনপি চেয়ারপারসনের সাথে দেখা করতে গিয়েছিলাম। তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ। ভালোভাবে কথা বলতে পারছেন না। প্রচÐ ব্যথায় কষ্ট পাচ্ছেন। দ্রæত তাকে বিশেষায়িত হাসপাতালে নিয়ে চিকিৎসা করানো প্রয়োজন। উনার (খালেদা জিয়া) অবস্থা এমন খারাপ যে তার পক্ষে কোর্টে যাওয়াও সম্ভবপর হবে না।
এর আগে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরনো কারাগারে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন তার চার আইনজীবী। সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমিরউদ্দিন সরকারের নেতৃত্বে অন্যাদের মধ্যে ছিলেন খালেদা জিয়ার আইনজীবী এজে মোহাম্মদ আলী, আব্দুর রেজ্জাক খান ও জয়নুল আবেদিন। তারা বিকেল সাড়ে ৪টার দিকে কারাগারে যান। কারাগারের ভেতরে এক ঘণ্টা অবস্থানের পর কারাগার থেকে বেরিয়ে আসেন। এসময় সেখানে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীন। তিনিই বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার কথা তুলে ধরেন।
এর আগে কারাগারে অবস্থিত আদালতে এসে বেগম জিয়া বলেছিলেন, আমার বাঁ পা ঠিকমত রাখতে পারি না, প্যারালাইজড হয়ে যাওয়ার মত। বাঁ হাতেও অনেক ব্যথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ