Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮, ৭ আশ্বিন ১৪২৫, ১১ মুহাররাম ১৪৪০ হিজরী‌

যুক্তরাষ্ট্রকে প্রতিহত করতে একাট্টা ইরান- রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১২:২৯ পিএম

ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে এক বৈঠকে বলেছেন, সিরিয়া সংকটকে কেন্দ্র করে ইরান ও রাশিয়ার মধ্যকার সহযোগিতা দ্বিপক্ষীয় সম্পর্ক শক্তিশালী করার ক্ষেত্রে অনুকরণীয় আদর্শে পরিণত হয়েছে।


বিশ্বের অন্য সংকট নিরসনের ক্ষেত্রেও এ সহযোগিতা অব্যাহত থাকতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।

শুক্রবার তেহরানে ইরান, তুরস্ক ও রাশিয়ার শীর্ষ নেতাদের সিরিয়া বিষয়ক বৈঠক শেষে রুশ প্রেসিডেন্ট ইরানের সর্বোচ্চ নেতার সঙ্গে সাক্ষাৎ করতে যান। খবর আনাদোলুর।

এ সময় আয়াতুল্লাহ খামেনি আরও বলেন, ইরান ও রাশিয়া যৌথভাবে যে গুরুত্বপূর্ণ কাজগুলো করতে পারে তার অন্যতম হচ্ছে আমেরিকার খবরদারি প্রতিহত করা। কারণ, ট্রাম্প বিশ্ব মানবতার জন্য একটি বিপদ এবং তাকে প্রতিহত করা সম্ভব।

ইরানের সর্বোচ্চ নেতা বলেন, মার্কিনীরা সিরিয়ায় সত্যিকার অর্থে পরাজিত হয়েছে এবং তারা তাদের লক্ষ্য অর্জন করতে পারেনি। ইরান, তুরস্ক ও রাশিয়ার বিরুদ্ধে মার্কিন নিষেধাজ্ঞাকে এই তিন দেশের মধ্যে সহযোগিতা শক্তিশালী করার একটি গুরুত্বপূর্ণ অনুষঙ্গ বলে উল্লেখ করেন।



 

Show all comments
  • ৮ সেপ্টেম্বর, ২০১৮, ২:৫৮ পিএম says : 0
    ডলারে দাম এতো বেরে জাওয়ার পলে অনেক মানুষ অসহায় হয়ে গেচে ,তাদের পরিবার না খেয়ে থাকতে হয়চে,তাই এই অসহয় মানুষের দিকে জেনো মাননিয় প্রোধান মনতী তাকায়, জেনো ডলারে দাম কমায় ,নাইলে মানুষের দুখের সিমা থাকবেনা
    Total Reply(0) Reply
  • রবিন ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩২ পিএম says : 0
    আমেরিকার ডলারের পরিবর্তে সব দেশ নিজ নিজ দেশের মুদ্রা দিয়ে লেনদেন করলে ডলার এমনিতেই পড়ে যাবে.
    Total Reply(0) Reply
  • রবিন ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৫:৩২ পিএম says : 0
    আমেরিকার ডলারের পরিবর্তে সব দেশ নিজ নিজ দেশের মুদ্রা দিয়ে লেনদেন করলে ডলার এমনিতেই পড়ে যাবে.
    Total Reply(0) Reply
  • সুমন ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১১:২৩ পিএম says : 0
    সারা বিশ্বে সনএাসবাদের বৗজ বপন করেছে আমেরিকা ইসরায়েল এই দুই টি দেশ প্রতিটি দেশে সনএাস ঢুকিয়ে দিছেচ এবং হামলা করাছেচ আর বলছে আই এস গোষ্ঠী ওমক গোষ্ঠী তকোম গোষ্ঠী হামলা চালাছেচ মুলত প্রতি টি সনএাসৗ দল কে লালন পালন অসএ সরবরাহ সহ প্রতি মাসে কোটি কোটি ডলার দিছেচ আমেরিকা এবং ইসরায়েল এবং সৌদি আরব আমিরাত কাজেই সারা বিশ্বে সনএাস এর মুল শিকর ধ্বংস করতে হলে সবাইর আগে প্রতিটি দেশ কে এই চারটি দেশ থেকে নিজেদের কে নিরাপদ দুরুতে রাখতে হবে এদের থেকে কোন সাহায্য সহযোগিতা দেওয়া যাবে না কারণ এরা হলো সনএাসৗদের জনক.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ