Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার পালাবার পথ খুঁজছে -মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ১:০৩ পিএম

আওয়ামী লীগ সরকার জনগণ থেকে অনেক দূরে চলে গেছে মন্তব্য করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এ সরকার আর টিকতে পারবে না। আওয়ামীলীগ পরাজিত হতে শুরু করেছে। এদের পতন আসন্ন।এজন্য তারা পালাবার পথ খুঁজছে।
শনিবার ৮ সেপ্টেম্বর দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, এ সরকার জনগণ থেকে দূরে সরে গেছে, বিচ্ছিন্ন হয়ে গেছে। তাদের পতন এখন আসন্ন। তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে। এজন্য তারা পালাবার পথ খুঁজছে, পাগলের মত আচরণ করছে।
তিনি বলেন, দেশ এখন সবচেয়ে সঙ্কটময় মূহুর্ত পার করছে। স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র থাকবে কিনা তা নির্ভর করছে আগামী কিছুদিনের ওপর। ভয়াবহ এই দানবের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। কেউ এসে করে দেবে এমন ভাবলে হবে না, আমাদেরকেই করতে হবে, দাড়াতে হবে।

খালেদা জিয়ার অসুস্থতার বিষয়ে বিএনপি মহাসচিব বলেন, কিছুদিন আগে আমি যখন কারাগারে দেশনেত্রীর সাথে দেখা করতে গিয়েছিলাম তখনই দেখেছি উনি ভীষণ অসুস্থ। এরপরে তার পরিবারের সদস্যরা দেখা করে এসে একই কথা জানিয়েছেন। গতকাল আমাদের আইনজীবীরা গিয়েছিলেন, সুপ্রিম কোর্ট বারের সভাপতি জয়নুল আবেদিন জানিয়েছেন, বেগম খালেদা জিয়ার ওজন কমে গেছে, সোজা হতে পারেন না, বাম পা অবশ হয়ে গেছে। অথচ এর আগে ডাক্তাররা বলেছিলেন তাকে বিশেষায়িত হাসপাতালে নেয়ার জন্য, সরকার তা করেনি। উল্টো প্রধানমন্ত্রী যা বলছেন তা অত্যন্ত অমানবিক।
কারাগারে আদালত নিয়ে যাওয়ার বিষয়ে তিনি বলেন, প্রচলিত আইন অনিযায়ি কেউ অসুস্থ হলে তার বিচার কাজ হয় না। অথচ এখন একটি গুহার ভেতরে ক্যামেরা ট্রায়াল হচ্ছে। যেখানে আইনজীবীদের বসার মত জায়গা নেই। বেগম জিয়ার অপরাধ তিনি গণতন্ত্রের জন্য, স্বাধীন, সার্বভৌমত্বের জন্য লড়াই, সংগ্রাম করছেন। আর তার (শেখ হাসিনা) দলের লোকেরা বলেন তিনি গণতন্ত্রের মানস কন্যা। যিনি গণতন্ত্রকে গলা টিপে হত্যা করেছেন।
দেশে এখন ভয়াবহ মিথ্যাচার চলছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, সরকার গোটা জাতিকে জিম্মি করে তাদের ক্ষমতা দীর্ঘায়িত করার চেষ্টা করছে। তারা একটা কথিত নির্বাচন করতে চায়। কিন্তু দেশের মানুষ এধরণের কোন নির্বাচন মেনে নেবে না।
দানব সরকারের হাত থেকে মুক্তির একমাত্র পথ জাতীয় ঐক্য মন্তব্য করে বিএনপির এ নেতা বলেন, এখন পথ একটাই জাতীয় ঐক্য। জাতীয় ঐক্য গড়ে তুলতে হবে।বেগম খালেদা জিয়ার নির্দেশে আমরা জাতীয় ঐক্য গড়ে তোলার চেষ্টা করছি এবং অতিদ্রুত তা হবে।সকলে মিলে আমরা দেশনেত্রী, গণতন্ত্রকে মুক্ত করার জন্য আন্দোলন করবো।
মুক্তিযোদ্ধা দলের সভাপতি ইশতিয়াক আজিজ উলফাতের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খানের পরিচালনায় মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অবঃ) হাফিজ উদ্দীন আহমেদ, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আব্দুস সালাম, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লে. কর্নেল (অবঃ) জয়নুল আবেদীন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সরকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ