Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২০ নভেম্বর ২০১৮, ০৬ অগ্রহায়ণ ১৪২৫, ১১ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

আন্তর্জাতিক প্রীতি ম্যাচ আর্জেন্টিনার সহজ, ব্রাজিলের বিতর্কিত জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৪:০০ পিএম

লিওনেল মেসি, আনহেল দি মারিয়া, সার্জিও আগুয়েরোর মতো বড় তারকারা ছিলেন না আগে থেকেই। মাউরো ইকার্দি, পাওলো দিবালাদেরও মাঠে নামাননি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি । তবে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে তারুণ্য নির্ভর দলটি সহজেই হারিয়েছে গুয়াতেমালাকে। যুক্তরাষ্ট্রে বাংলাদেশ সময় শনিবার সকাল নয়টায় শুরু হওয়া ম্যাচে ৩-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। গনসালো মার্তিনেসের পেনাল্টি গোলে এগিয়ে যায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। ব্যবধান দ্বিগুণ করেন জিওভানি লো সেলসো। আর্জেন্টিনার হয়ে অভিষেকে জালের দেখা পান দিয়েগো সিমেওনের ছেলে জিওভানি সিমিওনে।
একই সময় হওয়া দেশটির অন্য শহরে রাশিয়া বিশ্বকাপ থেকে হতাশাজনক বিদায়ের পর প্রথম মাঠে নেমে দারুণ এক জয় পেয়েছে ব্রাজিল। নিউ জার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় শনিবার সকালে আন্তর্জাতিক প্রীতি ম্যাচটি ২-০ গোলে জিতেছে তিতের দল। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের জয়ে গোল দুটি করেছেন রবের্তো ফিরমিনো ও নেইমার। তবে নেইমারের পেনাল্টি নিয়ে আছে বিতর্ক। ম্যাচের ৪৩তম মিনিটে ডান দিক দিয়ে বল পায়ে ডি-বক্সে ঢুকে পড়া লিভারপুল মিডফিল্ডার ফাবিনিয়োকে যুক্তরাষ্ট্রের উইল ট্রাপ ফেলে দিলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। যেটি নিয়ে এখনও চলছে আলোচনা।
এছাড়া মেক্সিকোকে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়ে।

 



 

Show all comments
  • Md Rony ৮ সেপ্টেম্বর, ২০১৮, ৭:২০ পিএম says : 1
    আমার মন্ত্যব হল আমি খুব খুশি যে ব্যাজিল জিতে গেছে সাবাশ ব্যাজিল টিম।
    Total Reply(0) Reply
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৬:৪৮ এএম says : 1
    shabas brazil
    Total Reply(0) Reply
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৭:০৬ এএম says : 1
    lovev u brazil
    Total Reply(0) Reply
  • ৯ সেপ্টেম্বর, ২০১৮, ৯:০৬ এএম says : 1
    natok er palanty
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ