Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৫ সেপ্টেম্বর ২০১৮, ১০ আশ্বিন ১৪২৫, ১৪ মুহাররাম ১৪৪০ হিজরী‌

জাল রুপিসহ যুবক গ্রেফতার

চাঁপাইনবাবগঞ্জে রুপি তৈরির কারখানার সন্ধান

চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০২ এএম

চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের টিকরামপুর মধ্যপাড়া এলাকার একটি ভাড়া
বাড়িতে গত শুক্রবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ভারতীয় জাল রুপি তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে র‌্যাব। এ সময় বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি, বাংলাদেশি টাকা ও টাকা বানানোর বিভিন্ন সরঞ্জামসহ এক যুবককে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত যুবকের নাম মো. রুবেল (২১)।
সে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার জোরবাগান মহল্লার মো. আকবর আলীর ছেলে। চাঁপাইনবাবগঞ্জ র‌্যাব ক্যাম্পের কমান্ডার স্কোয়াড্রন লিডার সাঈদ আব্দুল্লাহ আল মুরাদ জানান, একটি চক্র দীর্ঘদিন ধরে ভারতীয় জাল রুপি তৈরি করছে, এমন সংবাদের ভিত্তিতে গত কয়েক মাস ধরে গোয়েন্দা তৎপরতা চালিয়ে আসছিল র‌্যাব সদস্যরা। গোপন সংবাদের ভিত্তিতে তার নেতৃত্বে র‌্যাব-৫ এর একটি দল শুক্রবার জেলা শহরের টিকরামপুর মধ্যপাড়া এলাকার নুরুল ইসলাম জালালের বাড়িতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে বিপুল পরিমাণ জাল ভারতীয় রুপি ও বাংলাদেশি টাকা উদ্ধার করা হয়।
এ ছাড়া ওই বাড়ি থেকে জাল রুপি বানানোর কাজে ব্যবহৃত ডাইস, বেশ কয়েকটি ল্যাপটপ, কালার প্রিন্টার, স্কিন প্রিন্ট মেশিনসহ বিপুল পরিমাণ অন্যান্য সামগ্রী উদ্ধারসহ ওই অপকর্মের মূল কারিগর রুবেলকে গ্রেফতার করা হয়। এই ঘটনায় গ্রেফতারকৃত মো. রুবেল জানান, প্রতি লাখে পাঁচ হাজার টাকা কমিশনের ভিত্তিতে তাকে এখানে কারিগর হিসেবে নিয়োগ দেয়া হয়। এই কয়েক মাসে ৫০ লাখ ভারতীয় জাল রুপি তৈরি করে দিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর