Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮, ৪ আশ্বিন ১৪২৫, ৮ মুহাররাম ১৪৪০ হিজরী‌

মেশিনে পা পেঁচিয়ে শিশুশ্রমিকের মৃত্যু

আড়াইহাজার উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে পেপার মিলের মেশিনে পা পেঁচিয়ে রিয়াজ (১৪) নামে এক শিশুশ্রমিকের মৃত্যু হয়েছে। উপজেলার দুপ্তারার উদয়ন বোর্ড অ্যান্ড পেপার মিলে শুক্রবার রাতে এ ঘটনা ঘটে।
এ ব্যাপারে আড়াইহাজার থানায় ওই মিলের চার কর্মকর্তার বিরুদ্ধে কর্তব্যে অবহেলার অভিযোগে একটি মামলা হয়েছে। নিহতের বাবা কিশোরগঞ্জ জেলার কটিয়াদী থানার শিমুয়া গ্রামের বাসিন্দা মো. লাল মিয়া মামলার এজাহারে অভিযোগ করেন, তার ছেলে রিয়াজ (১৪) ১৫-১৬ দিন আগে ওই মিলে শ্রমিক হিসেবে কাজে যোগদান করে। শুক্রবার রাতে মেশিনে কাজ করার সময় চলন্ত মেশিনের সাথে তার পা পেঁচিয়ে গিয়ে সে গুরুতর আহত হয়। তাকে সঙ্গে সঙ্গে ভুলতা আল-রাফি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে তিনি ওই মিলের এমডি আমানউল্লাহ সরকার, পরিচালক মাসুদুর রহমান বিশ্বাস, মিজানুর রহমান এবং মো. শুভকে আসামি করে থানায় একটি মামলা করেন। আড়াইহাজার থানার ওসি এম এ হক ঘটনার সত্যতা স্বীকার করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ